আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম’র উদ্যেগে সন্দ্বীপের প্রয়াত ৪ বিশিষ্ট ব্যক্তির স্মরণ সভা অনুষ্ঠিত

Published on 04 November 2017 | 5: 02 pm

আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা এম পি বলেছেন, সন্দ্বীপের সামগ্রীক উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। আধুনিক সন্দ্বীপ বির্নিমাণে আমি নিরলসভাবে প্রচেষ্টা চালাচ্ছি। তিনি বলেন, সন্দ্বীপের অনেক কৃতি সন্তান ব্যবসা-বাণিজ্য সহ দেশের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাই সন্দ্বীপের গুণী সন্তানদের স্মরণ করার মধ্যে দিয়ে নতুন প্রজন্মের কাছে তাদের কীর্তি তুলে ধরায় আমি সন্দ্বীপ এসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি গতকাল ৪ নভেম্বর শনিবার বিকেলে হালিশহর ইডেন গার্ডেন কমিউনিটি সেন্টারে সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম এর উদ্যোগে সন্দ্বীপের বিশিষ্ট ব্যক্তিদের স্মরণে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে সভাপতিত্ব করেন সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি রাজনীতিবিদ এ.কে.এম বেলায়েত হোসেন।

 Sandwip Association-03 Sandwip Association-02 Sandwip Association-01সন্দ্বীপ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু ইউছুফ রিপন ও যুগ্ম সম্পাদক জিয়াউল হাসান শিবলু’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, মরহুম এম.নুরুল ইসলামের পুত্র এম.সাইফুল ইসলাম, এ.বি.এম.ছিদ্দিক চৌধুরীর কন্যা প্রফেসর শিফাত শারমীন, ড. রাজীব হুমায়ুনের স্বজন রূপালী ক্রেডিট এন্ড কো-অপারেটিভ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কাসেম, আকরাম খান দুলালের ব্যবসায়ীক পার্টনার মাওলানা নুরুল আমিন মেহেদী, সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান মাইন উদ্দিন মিশন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক সারোয়ার হাসান জামিল শামীম, এডভোকেট এম.এ.বারী, সন্দ্বীপ এডুকেশন সোসাইটির সাধারণ সম্পাদক জাকির হোসেন তালুকদার। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা দেলোয়ার হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহ-সভাপতি এস.এম.ইব্রাহিম।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সহ-সভাপতি জামশেদুর রহমান, অর্থ সম্পাদক মুজিবুল মাওলা, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন মামুন, প্রচার সম্পাদক কাজী জিয়া উদ্দিন সোহেল, দপ্তর সম্পাদক মনিরুল মাওলানা রিপন, সাবেক সহ-সভাপতি মোশাররফ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক আতিকুর রহমান ফরহাদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক বাবর উদ্দিন সাগর, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক আবদুল কাদের, নির্বাহী সদস্য কৃষিবিদ আ.ফ.ম.ফোরকান উদ্দিন আহমেদ, মোঃ শাহজাহান, মোঃ রওশন আকতার, প্রফেসর শামসুল কবির শামীম ও দেলোয়ার হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা এম পি বলেন, সন্দ্বীপ এখন আগের অবস্থায় নেই, বর্তমানে বসবাসের উপযোগী আধুনিক সন্দ্বীপে পরিণত হয়েছে। তিনি আগামী ১৯ নভেম্বর বুয়েটের তত্ত্বাবধানে সন্দ্বীপে আধুনিক জেটি উদ্বোধনের ঘোষণা দেন এবং আগামী জুনের মধ্যে জাতীয় গ্রিড থেকে সন্দ্বীপে বিদ্যুৎ যাবে।

সভাপতির বক্তব্যে রাজনীতিবিদ এ.কে.এম.বেলায়েত হোসেন বলেন, সন্দ্বীপের ভূমি নিয়ে নানামুখী ষড়যন্ত্র চলছে। জেগে উঠা ঠেংগার চর নিয়ে মহল বিশেষ ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি স্থানীয় সাংসদের দৃষ্টি আকর্ষণ করে বলেন এ ব্যাপারে আপনি প্রধানমন্ত্রীর সাথে কথা বলুন। ঠেংগার চর রক্ষায় যেকোন আন্দোলন সংগ্রামে সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম আপনার পাশে থাকবে।

এ.কে.এম.বেলায়েত হোসেন বলেন “সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সন্দ্বীপ আলো ঝল-মল হবে, ব্লক দিয়ে বেড়ী বাঁধ হবে, নতুন শীপ আসবে ব্যাপক উন্নয়ন হবে ততদিনে সন্দ্বীপ থাকবে তো? যদি সন্দ্বীপ না থাকে হারানো ভুমির অধিকার আদায় করা না যায় তাহলে এ উন্নয়ন দিয়ে হবে কি?”

তিনি সাংসদকে উদ্দেশ্যে করে বলেন, আপনি আন্দোলনকারীদের সাথে নিয়ে ঠ্যাঙার চর বা ভাসান চরসহ সন্দ্বীপের ন্যার্য দাবী আদায়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বসুন এতেই সমস্যার সমাধান দ্রুত হবে।

স্মরণ সভায় দাতা সদস্য , পৃষ্ঠপোষক, আজীবন সদস্য সহ বিপুল সংখ্যক সন্দ্বীপবাসী উপস্থিত ছিলেন।


এখানে খুজুন


আরও পড়ুন