আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



রাজধানীতে প্রতিবন্ধী কিশোরী ও গার্মেন্ট শ্রমিক ধর্ষিত

Published on 09 September 2015 | 5: 40 am

রাজধানীর তেজগাঁওয়ে এক বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী ও কাফরুলে এক নারী গার্মেন্ট শ্রমিক ধর্ষণের শিকার হয়েছে। তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার বেগুনবাড়ি এলাকার সিদ্দিক মাস্টারের ভাড়া বাসায় মায়ের সঙ্গে থাকে লালমনিরহাটের পাটগ্রামের ওই বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী। তার মা স্থানীয় একটি এনজিওর সঙ্গে যুক্ত। পাশেই ভাড়া থাকেন তার মামা মোমিনুর রহমান (৪৫)। সোমবার বিকালে মামার বাসায় যাওয়ার পর মামা কিশোরীকে ধর্ষণ করে। শিশুটির মা তাকে হাসপাতালের ওসিসিতে নিয়ে ভর্তি করেছে। এ বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশের ডিউটি অফিসার জানান, বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী ধর্ষিত হওয়ার প্রাথমিক অভিযোগ আমরা পেয়েছি। থানার ওসিসহ কর্মকর্তারা ওসিসিতে গিয়ে কিশোরীর মা ও কিশোরীর সঙ্গে কথা বলেছেন। লিখিত অভিযোগ নিয়ে আসার পর মামলা করা হবে। অভিযুক্ত মোমিনুরকে গ্রেফতারে টিম পাঠানো হয়েছে।

এদিকে অপর ঘটনায় কাফরুলের ভাষাণটেক বস্তিতে নিজের বন্ধুর (বয়ফ্রেন্ড) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছে এক গার্মেন্ট শ্রমিক। ওসিসিতে ওই কিশোরী জানায়, তার গ্রামের বাড়ি মাদারিপুরের কালকিনিতে। কাফরুল থানাধীন ভাষাণটেক বস্তিতে থাকে। বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে একই এলাকার তার পূর্ব পরিচিত ও বন্ধু আল-আমিন তাকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। আল-আমিনের সঙ্গে তার বিয়ে হওয়ার কথা ছিল।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোজাম্মেল হক জানান, প্রাথমিকভাবে ঘটনাটি প্রেমঘটিত বলে মনে হচ্ছে। থানা পুলিশকে খবর দেয়া হয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন