আজ বুধবার, ২৩ মে ২০১৮ ইং, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



সাংবাদিকতায় কৌতুহলী, কর্মচঞ্চল আল মানসুর আমান : হাসাতেন সকলকে, কাঁদিয়ে চলে গেলেন

Published on 17 August 2017 | 9: 14 pm

মোহাম্মদ আবু হানিফা :::


চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার আমান উল্লা ইউনিয়নের অধিবাসী, সোনালী সন্দ্বীপ এর সহ সম্পাদক, পেশাগত জীবনে অত্যন্ত তৎপর,আমাদের সকলের প্রিয় মানসুর আজ দুপুরে স্ট্রোক করে মহান রবের ডাকে সারা দিয়ে সবাকে কাদিয়ে চলে গেলেন না পেরার রাজ্যে।

তিনি তাঁর স্বভাবে অত্যন্ত মিশুক চরিত্রে কম সময়ে সবাকে আপন করে নিতে পারতেন, সুখে-দুঃখে একাকার হয়ে যেতেন সমগ্র সন্দ্বীপের সর্বত্র।

তাঁর হাসির মাঝে লুকিয়ে গেছেন ব্যক্তিগত জীবনের সহস্র দুঃখ, বেদনা এবং অপর্যাপ্ত পারিবারিক সামর্থ্য। এমনকি তাঁর মৃত্যুর পর পরিবারের সদস্যদের জীবন যাপনে নেই কোনো সঙ্গতি।

আমার জানা মতে পরিবার কিভাবে চলবে তাও সম্পূর্ণ অনিশ্চিত। সহৃদয়বানদের রাখতে হবে এ ক্ষেত্রে উদার অবদান।
আমি ত্ঁকে ১৯৯০ সাল হতে দেখে আসছি বিভিন্ন্ পরিচয় ও পেশায়। তাঁর সদালাপ, অত্যন্ত আবেগ দিয়ে”হানিফ ভাই ” বলে ডাক দিয়ে কথা বলা, আন্তরিকতা দেখানো এবং দীর্ঘ সময় লালন আমি ভুতে পারবোনা। আমি তাঁর প্রতি এক রকম দূর্বল ছিলাম।

গত কয়েক সপ্তাহ হলো হালিশহর বাদামতল সময় নিয়ে কথা বলা ও স্বভাব সুলভ হাসি মাখা আনতরিক কথা হলো তা স্মৃতিতে আজো কাদায়, ভাবছি আরো সময় নিলামনা কেন?
প্রিয়জন হিসাবে আমরা সকলে তাঁকে ক্ষমা করে দিবো এবং মহান রবের দরবারে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মহান রবের দরবারে দোয়া করবো।
হে মা’বুদ, মুনছুরকে ক্ষমা করো, তাঁকে জান্নাতবাসী করো। আমিন।


Advertisement

আরও পড়ুন