আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



তারিক সালমন মন্ত্রিপরিষদ বিভাগে

Published on 02 August 2017 | 4: 06 am

বরগুনা সদর উপজেলার আলোচিত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে আনা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে মন্ত্রিপরিষদ বিভাগে জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন গতকাল সোমবার জারি করে। এতে প্রশাসনের মোট আট কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে।

স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রে শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ব্যবহারের অজুহাতে ইউএনও তারিক সালমনকে গ্রেপ্তার করা হলে তা সারা দেশে আলোড়ন সৃষ্টি করে। ব্যাপারটি গড়ায় প্রশাসনের সর্বোচ্চ মহল পর্যন্ত।

প্রজ্ঞাপনে আরো যে সাত কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে তারা হলেন- ট্যারিফ কমিশনের উপপ্রধান মোহাম্মদ হেলাল উদ্দিনকে খাদ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব, মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম আব্দুল্লাহ আল মামুনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এবং শরীয়তপুরের ভেদরগঞ্জের ইউএনও সোহেল আহমেদকে ত্রাণ, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুল হক মামুনকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব করা হয়েছে। এ ছাড়া পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক মো. আলমগীর হোসেনকে জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে নাটোরের সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) মো. মুসফিকুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী সচিব) করে বিসিএস প্রশাসন একাডেমিতে সংযুক্ত করা হয়েছে।  মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের (সংযুক্ত) সহকারী সচিব আকতার হোসেন খানকে একই মন্ত্রণালয়ের সহকারী সচিব (ক্যাডার বহির্ভূত) করা হয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন