বিএফইউজে ও ডিইউজের আন্দোলনের প্রতি সমর্থন জানালো বনপা ও জাতীয় অনলাইন প্রেসক্লাব

bonpa

: তথ্যমন্ত্রীর অপসারণ দাবি :


সোমবার, ৩১ জুলাই, ২০১৭ : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের বিতর্কিত ৫৭ ধারার পক্ষে অবস্থান নেওয়ায় এবং নবম ওয়েজ বোর্ড ঘোষণা না দেয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ দাবি করেছে বিএফইউজে ও ডিইউজসহ সাংবাদিকরা ।

এই ন্যায় সংগত আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছেন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

বনপা’র কেন্দ্রীয় সভাপতি শামসুল আলম স্বপন ও সাধারন সম্পাদক ইঞ্জি. রোকমুনুর জামান রনি এবং জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী যৌথ বিবৃতিতে উল্লেখ করেন, মিডিয়া বান্ধব সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কালো আইন ৫৭ ধারা রাখার পক্ষে জোরালো ভুমিকা রাখায় সাংবাদিকদের শত্রুতে পরিনত হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, যেখানে প্রধানমন্ত্রী ৫৭ ধারা বাতিলের পক্ষে ইতিবাচক —মনোভাব ব্যক্ত করেছেন সেখানে তথ্যমন্ত্রী সুকৌশলে সরকারের সাথে সাংবাদিকদের দুরুত্ব সৃষ্টি করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত ।

মন্ত্রীপরিষদ সভায় তথ্যমন্ত্রী বলেছেন ৫৭ ধারা নাকি সরকারের রক্ষাকবচ ।

তার এই বক্তব্যের কঠোর সমালোচনা করে বনপা ও জাতীয় অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, ৫৭ ধারা নয়, আল্লাহর রহমত, জনগণ ও সাংবাদিকদের দোয়া-সমর্থনই সরকারের রক্ষা কবচ।

অতীতের ঘটনা থেকে শিক্ষা নেয়ার জন্য নেতৃবৃন্দ তথ্যমন্ত্রীকে অনুরোধ জানান। উভয় সংগঠনের নেতৃবৃন্দ সারা দেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) আন্দোলনের সাথে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করার জন্য বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের সকল ইউনিটকে অনুরোধ জানিয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি

শাহাদাৎ আশরাফ শাহাদাৎ আশরাফ

Leave a Reply

Top
%d bloggers like this:
Web Design BangladeshBangladesh Online Market