আজ মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ইং, ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ



ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, বাসযোগ্য ঢাকা গড়তে কোনো মাস্তানি সহ্য করা হবে না। যেই মাস্তানি করবে তাকে সাইজ করে দেয়া হবে

Published on 09 December 2015 | 3: 49 pm

‘মাস্তানি করলে সাইজ করে দেয়া হবে’

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, বাসযোগ্য ঢাকা গড়তে কোনো মাস্তানি সহ্য করা হবে না। যেই মাস্তানি করবে তাকে সাইজ করে দেয়া হবে।

তিনি আরও বলেন, মাস্তানি করায় ডিএনসিসির ১৬৯ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করেছি।

বুধবার মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে ডিএনসিসি আয়োজিত মোহাম্মদপুর এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং যানজট-মাদক নিয়ন্ত্রণ বিষয়ক মতবিনিময় সভায় আনিসুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, আমি চাইলেই কয়েকদিনের মধ্যে রাজধানীর ফুটপাত দখলমুক্ত করতে পারি। কিন্তু হুটহাট করে তা করতে চাই না। কারণ এই ফুটপাত দখলের পেছনে যেমন প্রভাবশালীদের হাত রয়েছে, তেমনি খেঁটে খাওয়া ও ক্ষুদ্র ব্যবসায়ীদেরও আয়-রোজগারের পথ এখানে। তাই আস্তে-ধীরে ফুটপাত দখলমুক্ত করা হবে।

ডিএনসিসি মেয়র বলেন, আমরা ঢাকার সৌন্দর্য বাড়াতে চাই। এজন্য পরিকল্পনামাফিক কাজও চলছে। রাজধানীর ৫৬টি ফুটওভার ব্রিজকে ফুলদিয়ে সাজানো হবে; ৫ দশমিক ৬ কিলোমিটার রাস্তার দেয়ালে নঁকশা লাগানো হয়েছে। আগামী জুনের মধ্যে এসব কার্যক্রম সম্পন্ন হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মো. ফারুক খান, ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহেদুল ইসলাম, এডিসি ট্রাফিক সাইফুল হক, শেরে-বাংলা নগর এবং আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদ্বয়, স্থানীয় কাউন্সিলরবৃন্দ এবং এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।


Advertisement

আরও পড়ুন