আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



পেকুয়ায় পেশাগত দা‌য়িত্ব পালনকা‌লে সাংবা‌দি‌ক জুবায়েদ’র উপর পু‌লি‌শের হামলা

Published on 18 June 2017 | 4: 46 pm

 কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার চৌমুহুনী‌তে ১৮ জুন সকা‌লে জিএ‌ম‌সি স্কু‌লের ছাত্র‌দের বি‌ক্ষোভ চলাকা‌লে দৈনিক সুপ্রভাত বাংলা‌দেশ, সকা‌লের কক্সবাজার এবং অনলাইন নিউজ পোর্টাল সিটিজি সংবাদ২৪.কম এর পেকুয়া প্রতিনিধি সাংবা‌দি‌ক জুবাই‌দের উপর বিনা উস্কা‌নি‌তে পু‌লি‌শ হামলা চা‌লি‌য়ে‌ছে।

জানা যায়, সিএনজি টেক্সীর ধাক্কায় জিএমসি স্কুলের এক ছাত্র আহত হলে ঐ প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী একযোগে রাস্তায় এসে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। খবর পেয়ে সাংবাদিক জুবায়েদ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভের ছবি তুলতে গেলে কর্তব্যরত পেকুয়া থানার ওসি (তদন্ত) মঞ্জুরুল কাদের মজুমদার বিনা উষ্কানিতে তার ওপর হামলে পড়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং তাকে শারীরিকভাবে লাঞ্চিত করে। ঐ পুলিশ সাংবাদিক জোবাযেদ এর ক্যামেরা এবং মোবাইলও ছিনিয়ে নেয়। পুলিশের হামলায় আহত সাংবাদিক জুবায়েদ প্রাথমিক চিকিৎসা শেষে এখন সুস্থ আছেন বলে জানিয়েছে তার সহকর্মীরা।

পেশাগত দা‌য়িত্ব পাল‌নকা‌লে সাংবা‌দি‌কের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অনলাইন নিউজ পোর্টাল সিটিজি সংবাদ২৪.কম কর্তৃপক্ষ। এক প্রতিবাদ লিপিতে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনে এভাবে পুলিশের ন্যাক্কারজনক হামলা কাম্য নয়। নিজেদের ব্যর্থতা ও অপকর্ম ধামা চাপা দিতে পুলিশ সাংবাদিকের কলম স্তব্ধ করতে চায় বলে বিবৃতিতে দাবী করা হয়। অচিরেই দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে বলা হয়, অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবে।

এদিকে সাংবাদিক জুবাযেদ এর উপর পেকুয়া থানার ও‌সি তদন্ত কর্তৃক ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) কেন্দ্রীয় ও চট্টগ্রাম জেলা নেতৃবৃন্দ, কক্সবাজার জেলা বনপা ও কক্সবাজার অনলাইন প্রেসক্লাব, পেকুয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবন্দ অচিরেই দোষী পুলিশের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে।


এখানে খুজুন


আরও পড়ুন