আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



দ্রব্যমূল্যে, বিদ্যুৎ, ‘ভ্যাট আতংক’র বাজেটে রমাজন মাসে জনগণের নাভিশ্বাস উঠেছে -ববি হাজ্জাজ

Published on 17 June 2017 | 6: 24 am

 


জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএমএর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, মুসলমানদের জন্য সবচেয়ে মহিমান্বিত মাস হলো রমজান, মহান আল্লাহ্ রব্বুল আল আমিন এই মাসটি আমাদের দান করেছেন আত্মার পরিশুদ্ধি লাভের মাধ্যমে তাঁর নৈকট্য অর্জনের জন্য। সারাদিন রোজা রেখে, তসবীহ-তাহলিল পাঠ করে, তারাবীর নামাজ আদায় করে মুসলমানরা এই মাসের হক আদায় করে থাকেন। আর এজন্য সরকারের কর্তব্য হলো, রমজান মাসে জনগণের কষ্ট লাঘব করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণরাখা, গ্যাস-বিদ্যুৎ-পানির স্বাভাবিক সরবারহ নিশ্চিত করা, যান জট লাঘব করা। কিন্তু আমরা অত্যন্ত হতাশা এবং বিস্ময়ের সাথে লক্ষ্য করেছি, রোজার মাসে সরকার এক অদ্ভুত বাজেট দিয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনগণের যখন নাভিশ্বাস উঠেছে, বিদ্যুৎ সংকটে চারিদিকে যখন হাহাকার তখন অর্থমন্ত্রী “ভ্যাট আতংক” নামক নতুন নাটকমঞ্চস্থ করেছেন।

মধ্যবিত্ত ও নিম্ম বিত্তের উপর করের বোঝা চাপিয়ে পবিত্র রমজান মাসে জনগণের নতুন আতংক এই বাজেট। ১৬ জুন এনডি এম এর অঙ্গ-সংগঠন জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। সাম্প্রতিক রাঙ্গামাটিতে পাহাড় ধসে ব্যাপক প্রাণ হানীতে গভীর শোক প্রকাশ করেন জনাব হাজ্জাজ এবংবিপর্যস্ত এলাকায় জরুরী ত্রাণ সরবরাহ নিশ্চিত করা জন্য দাবী জানান তিনি।

জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক লায়ন নুরুজ্জামান হীরার সভাপতিত্বে এই ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনডিএম এর মহাসচিব (চলতি দায়িত্বে) অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের ও এনায়েত কবির, ভাইস চেয়ারম্যান, উচ্চ পরিষদ। অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহা সচিব লাকি হুসাইন, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সৈয়দা সাদিয়া মেহ্জাবীন, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিনের আহ্বায়ক আফতাব হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক অ্যাড. কায়সারুর ইসলাম, এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিন, বিভাগীয় সম্পাদক (পেশা জীবি সম্পর্ক উন্নয়ন) জিসান খান, বিভাগীয় সম্পাদক (প্রচার ও প্রকাশনা) শেখ মোঃ আলমগীর, দপ্তর সম্পাদক পারভেজ খান,যুগ্ম বিভাগীয় সম্পাদক মোঃআনিসুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহীস দস্য এস. কেসিয়াম আলী, শেখ সালমান হক রাফায়েল।

ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলে নজাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলনের সম্মেলন প্রস্তুত কমিটির দিদার আলম সুমন- দপ্তর সম্পাদক, মোঃ আবু রায়হান খান- প্রচার সম্পাদক, হোসাইন মোঃ শাহাদাৎ- মহানগর সম্পাদক, মোঃ ইয়ামিন- মহানগর সম্পাদক, পার্থিব রাজ- বিভাগীয় সম্পাদক, আবুবকর সিদ্দিক আরিফ- বিভাগীয় সম্পাদক, আল আমিন (রোহান)- বিভাগীয় সম্পাদক, সোহেল রশিদ- সদস্য, মোঃ বাহাদুর- সদস্য, আয়ুব সরকার- সদস্য, হাবীবুর রহমান- সদস্য, কফিল উদ্দিন- সদস্য,  ইমরান হোসেন জুয়েল- সদস্য, মোঃ হুমায়ুন- সদস্য, মোহাম্মদ হোসেন রনি- সদস্য, বাকের শেখ- সদস্য, সেলিম আল দীন- সদস্য, মোঃ রেজাউল করিম- সদস্য, অ্যাড. মঞ্জু- সদস্য, আব্দুল হান্নান- সদস্য, আব্দুর রহিম বাবু- সদস্য, ইমন- সদস্য, ইঞ্জিনিয়ার শহীদ- সদস্য, মোঃ জুয়েল- সদস্য, হাবিবুর রহমান- সদস্য, বেলাল হোসেন- সদস্য, মোঃ মেহেদী মাসুদ তালুকদার- সদস্য সহ যুব আন্দোলনের অন্যান্য নেতা-কর্মীরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আরিফুর রহমান। দোয়া মাহফিলে মুসলিম উম্মাহ্ এবং দেশ ও জাতীর কল্যান কামনা করে মোনাজাত করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন