আজ শুক্রবার, ২৫ মে ২০১৮ ইং, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ



সাত বছর পর আবার লোকগান গাইলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি

Published on 06 December 2015 | 12: 36 pm

বিষমও পিরিতি’, ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘কালিয়ারে কালিয়া’এমন অসংখ্য লোকগান গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। তার সবশেষ একক অ্যালবাম ‘বনমালী’র অধিকাংশ গানও ছিলো এই ধাঁচের। সাত বছর পর আবার লোকগান গাইলেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। 

হংসমিথুন একজোড়া’ শিরোনামের গানটি তৈরি হয়েছে ‘লালচর’ ছবির জন্য। এর ভিডিওটি এসেছে ইউটিউবে। এতে ডলির সঙ্গে গেয়েছেন তরুণ কণ্ঠশিল্পী নকিব। ‘হংসমিথুন এক জোড়া,অন্তরে ছিলাম পোড়া/এখন মোদের আগাগোড়া পিরিতে মোড়া/এত খুশি রাখবো কোথায় বাজারে দোতারা-’ গাজী মাজহারুল আনোয়ারের এমন কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ। পর্দায় গানটিতে ঠোঁট মিলিয়েছেন আনিসুর রহমান মিলন ও নবাগতা মোহনা মীম। চলতি মাসেই মুক্তি পাচ্ছে ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে নাদের চৌধুরী পরিচালিত সরকারি অনুদানের ছবিটি। গতকাল শনিবার দুপুরে ডলি বললেন, ‘সাত বছর পর লোকগান গাইলাম। গানটি গাওয়ার সময়ই মনে হয়েছিলো এটি শ্রোতাদের ভালো লাগবে। ছবিটি মুক্তি পাচ্ছে জেনে ভালো লাগছে।’ এদিকে ডলি এখন নিজের ১৫তম একক অ্যালবামের কাজ এগিয়ে নিচ্ছেন।

এটি বাজারে আসতে সময় লাগবে। তার আগে বিজয় দিবস উপলক্ষে আসিফ আকবরের সঙ্গে ডলির গাওয়া কয়েকটি দ্বৈত গান প্রকাশ হবে। চলতি সপ্তাহে সরাসরি সম্প্রচার করা হবে এমন দুটি টিভি অনুষ্ঠানে গান গেয়ে শোনাবেন ডলি।

আগামী ৯ ডিসেম্বর বাংলাভিশনে থাকছে তার একক পরিবেশনা। পরদিন এশিয়ান টিভিতে তার সঙ্গে গাইবেন ভাই বাদশা বুলবুল ও বোন পলি সায়ন্তনী। ডলি বলেন, ‘আমরা তিন ভাইবোন এর আগেও একসঙ্গে গেয়েছি। এবারই প্রথম টিভিতে একসঙ্গে অংশ নেবো আমরা। তাই অনুষ্ঠানটি নিয়ে আমি উচ্ছ্বসিত।


Advertisement

আরও পড়ুন