আজ শনিবার, ১৮ আগষ্ট ২০১৮ ইং, ০৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপে মেয়র পদে-২, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আসনে-৬ জন ও সাধারণ কাউন্সিলর আসনে-২৯ জনের মনোনয়ন পত্র গৃহীত

Published on 06 December 2015 | 12: 21 pm

সন্দ্বীপ পৌর নির্বাচনে বিভিন্ন পদে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাইবাছাই এর নির্ধারিত দিন ছিল গতকাল শনিবার। নির্বাচনে প্রার্থী ২ জন মেয়র সহ সংরক্ষিত মহিলা আসনের ৭ জন ও সাধারণ আসনে ৩৩ জন কাউন্সিলরদের জমা দেয়া মনোনয়নপত্র সমূহ যাচাইবাচাই শেষে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মেয়র পদে, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আসনে৬ জন ও সাধারণ কাউন্সিলর আসনে২৯ জনের মনোনয়ন পত্র গৃহীত হওয়ার ঘোষণা প্রদান করেন।

হলফ নামায় মিথ্যা তথ্য প্রদান, মামলা ও ব্যাংক ঋণ সংক্রান্ত জটিলতার অভিযোগে ১ জন মহিলা প্রার্থী ও সাধারণ আসনে ৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র স্থগিত করা হয়। আজ রবিবার বিকাল ২.৩০ মিনিটে স্থগিত মনোনয়নপত্রগুলোর চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য শুনানী গ্রহণ করা হবে। সংরক্ষিত আসন১ এ প্রার্থী সুরমা বেগম ও ৩ এ সালমা বেগম ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা না দেয়ায় এবং তা গৃহীত হওয়ায় উক্ত ২ জন নারী কাউন্সিলর প্রার্থী বিজয়ী হতে যাচ্ছেন। এ ছাড়া পৌর ওয়ার্ডের ১ নং আসনে বর্তমান কাউন্সিলর আলাউদ্দিন ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দান না করায় তিনিও বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন।

শনিবার সন্দ্বীপ উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যাচাইবাছাই কার্যক্রমটি তিনটি পর্বে সম্পন্ন হয়। সকাল ১১ টায় রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম ও সহকারী রিটার্নিং অফিসার মো. সাহিদ হোসেন মেয়র পদ প্রার্থীদের নিয়ে মনোনয়নপত্র যাচাইবাছাই কার্যক্রম শুরু করেন। এ সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাফর উল্যাহ টিটু ও বিএনপি মনোনীত প্রার্থী আজমত আলী বাহাদুর উপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১২ টায় মহিলা কাউন্সিলর আসনে ও বিকাল ২.৩০ মিনিটে সাধারণ আসনের কাউন্সিলরদের মনোনয়ন পত্র যাচাইবাছাই করা হয়।

বাছাইকালে বেশিরভাগ প্রার্থী, তাদের প্রস্তাবকসমর্থক, সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ, ব্যাংক সমূহের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ঋণখেলাপী স্বামীর গ্যারান্টর হওয়ার অভিযোগে সংরক্ষিত মহিলা আসন২ এর প্রার্থী রুজিনা আক্তার লিমা (বিএনপি)। হলফ নামায় ঋণ সংক্রান্ত সঠিক তথ্য না দেয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লিখিত অভিযোগের ভিত্তিতে সাধারণ কাউন্সিলর আসন৩ এর প্রার্থী আব্দুল বাতেন (আ’লীগ) এর মনোনয়ন পত্রটি স্থগিত করা হয়।

এ ছাড়া মামলা সংক্রান্ত বিভিন্ন জটিলতায় সাধারণ আসন ওয়ার্ড নং৫ এর প্রার্থী মো. জাফর (আ’লীগ), ওয়ার্ড নং৭ এর প্রার্থী মো. দেলোয়ার (আ’লীগ), মো. মিলাদ (আ’লীগ) ও সফিকুল মাওলার (আ’লীগ) মনোনয়ন পত্র স্থগিত করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন