আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না- সভাপতি বনপা

Published on 31 May 2017 | 1: 33 pm

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন নিয়ে অহেতুক বিভ্রান্তি না ছড়াতে অনুরোধ জানিয়েছেন। তিনি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান জননেত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত মিডিয়া বান্ধব। সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিৎ করতে এ সরকার সাধ্যমত কাজ করে যাচ্ছে ।

অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন দেয়ার জন্য তথ্যমন্ত্রীর নির্দেশে তথ্য অধিদপ্তর ইতোমধ্যে প্রাথমিক কাজ শেষ করে স্বরাষ্ট্রমন্ত্রলয়ের মাধ্যমে বাচাই-বাছাই প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু একটি মহল নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন নিয়ে অহেতুক বিভ্রান্তি ছড়াচ্ছে ।

কেউ কেউ বলছেন তথ্যমন্ত্রনালয়ে যারা দেন-দরবার ও তদ্বীর করছে শুধু তাদের নিউজ পোর্টালই রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় রয়েছে। আবার কেউ বলছেন সরকারের মনমত কিছু সংখ্যক নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন দেয়া হতে পারে । এমন সব দায়িত্বহীন কথা বলে নিউজ পোর্টাল মালিক/সম্পাদকদের মনে ভীতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে যা অনভিপ্রেত।

আমরা বনপা’র পক্ষ থেকে ২৯ মে দুপুরে তথ্যসচিব গোলাম মতুর্জার সাথে এ ব্যাপারে আলাপ করলে তিনি জানান, ১ হাজার ৭শ নিউজ পোর্টাল রেজিষ্টেশনের জন্য আবেদন করে। আমরা সে গুলো যাছাই-বাছাই করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রনালয়কে দায়িত্ব দিয়েছি। এখন পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রণালয় কোন রিপোর্ট দেয়নি। ফলে আমরা রেজিষ্ট্রেশন প্রক্রিয়া শুরু করতে পারিনি । তবে আমরা ঈদের পরে এ ব্যাপরে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের সাথে যোগযোগ করবো।

বনপা’র সভাপতি স্বপন আরো জানান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অনলাইন নিউজ পোর্টাল নীতিমালা অচিরেই মন্ত্রী সভায় উপস্থাপন করবেন বলেও জানিয়েছেন। সুতরাং গুজব ছড়িয়ে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি না করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান ।


এখানে খুজুন


আরও পড়ুন