আজ বৃহঃপতিবার, ১৬ আগষ্ট ২০১৮ ইং, ০১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির প্রতিবাদ সমাবেশ ২৪ মে

Published on 22 May 2017 | 3: 34 pm

 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশের তল্লাশির সমালোচনা করেছে দলের স্থায়ী কমিটি। এর প্রতিবাদে আগামী ২৪ মে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। আজ সোমবার বিএনপির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়। গতকাল রোববার খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ওই সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় গত ২০ মে সকালে আকস্মিকভাবে সরকারের অসৎ উদ্দেশ্য হাসিল করার লক্ষ্যে বিনা নোটিশে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রায় তিন ঘণ্টা পুলিশি তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভায় ওই ঘটনাকে নজিরবিহীন, রাজনৈতিক সংস্কৃতির চরম-লঙ্ঘন এবং ভ্রষ্টাচার বলে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভায় বলা হয়েছে, ‘প্রচলিত আইনের ব্যত্যয় ঘটিয়ে কোনো নোটিশ ছাড়াই বাংলাদেশের সর্ববৃহৎ এবং জনপ্রিয় রাজনৈতিক দলের প্রধানের কার্যালয়ে পুলিশকে দিয়ে তল্লাশি ঘটিয়ে আইনের শাসনকে ভুলুণ্ঠিত করেছে এবং গণতান্ত্রিক সুস্থধারার রাজনীতিকে ব্যাহত করেছে।’

সভায় গৃহীত এক শোকপ্রস্তাবে ২০ দলীয় জোটের অন্যতম শরিক সংগঠন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। শোকপ্রস্তাবে মরহুমের আত্মার মাহফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সভায় গৃহীত অপর এক শোকপ্রস্তাবে বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের সহধর্মিণী বেগম সাহেরা হোসেনের ইন্তেকালেও গভীর শোক প্রকাশ করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন