আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এ‘আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রণয়ন’ বিষয়ক ওয়ার্কসপ অনুষ্ঠিত

Published on 13 May 2017 | 8: 30 am

নর্দান ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নের জন্য বিশ্বব্যাংক এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর সহায়তায় ২দিন ব্যাপী ‘আন্তর্জাতিক মানের কারিকুলাম প্রনয়ন, শিক্ষার উদ্দেশ্যের সাথে কোর্স আউট লাইন ম্যাপিং ও মূল্যায়ন পদ্ধতি’ সম্পর্কীত ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের  উপাচার্য প্রফেসর ড.আনোয়ার হোসেন এ ওয়ার্কসপ উদ্বোধন করেন এবং রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জিটিআই এর পরিচালক প্রফেসর ড. এম মোজাহার আলী ।
ওয়ার্কসপ এ আরো উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, উন্নয়ন ও আর্ন্তজাতিক বিষয়ক পরিচালক লেঃ কর্ণেল (অব:) একতেদার আহমেদ সিদ্দিকী ও রেজিস্ট্রার মো:রাশিদুল ইসলাম সহ কোয়ালিটি এ্যাসিউরেন্স বিশেষজ্ঞ ও NUB ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) এর পরিচালক প্রফেসর ড.এম. শামসুল হক।
ওয়ার্কসপে অংশগ্রহন করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বিভিন্ন অনুষদের লেকচারার, এসিসট্যান্ট প্রফেসর ও প্রফেসরবৃন্দ। ওয়ার্কসপটি সার্বিকভাবে পরিচালনা করেন কোয়ালিটি এ্যাসিউরেন্স বিশেষজ্ঞ ও NUB ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) এর অতিরিক্ত পরিচালক  মো: লুৎফর রহমান ।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর এই উদ্যোগ কে স্বাগত জানান। তাঁরা বলেন, IQAC, NUB,HEQEPUGC এর সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যায়ের শিক্ষকদের মান্নোয়নের পাশাপাশি শিক্ষার গুনগত মানের উন্নয়ন সম্ভব এবং সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ।
ওয়ার্কসসের সমাপনী দিনে অংশগ্রহনকারী শিক্ষকদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।


এখানে খুজুন


আরও পড়ুন