আজ বৃহঃপতিবার, ১৬ আগষ্ট ২০১৮ ইং, ০১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটি পূনর্গঠন

Published on 11 May 2017 | 7: 28 pm

অধ্যাপক আকতার চৌধুরী আহ্বায়ক : ইন্জিনিয়ার রনি সদস্য সচিব

প্রেস বিজ্ঞপ্তি:
জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদের সভাপতিত্বে এবং জাতীয় অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুল আলম স্বপনের সঞ্চালনায় ১০ মে ২০১৭ বুধবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে নীতি নির্ধারণী কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই সাংগঠনিক সম্পাদক নির্মল বড়ুয়া মিলন গুরুত্বপুর্ণ সাংগঠনিক বক্তব্য রাখেন। পরবর্তীতে নীতি নির্ধারণী কমিটির সকল সদস্য জাতীয় অনলাইন প্রেসক্লাবের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। আলোচনা শেষে নীতি নির্ধারণী কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদ বর্তমান কমিটি বিলুপ্ত করে জাতীয় অনলাইন প্রেসক্লাবের স্বপ্নদষ্টা অধ্যাপক আকতার চৌধুরীকে আহ্বায়ক এবং বনপা’র কেন্দ্রীয় নব নির্বাচিত সাধারণ সম্পাদক এ এইচ এম রোক মুনুর জামান রনি কে সদস্য সচিব মনোনীত করে “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদ বলেন, আমি বর্তমানে সরকারী কিছু কাজের সঙ্গে জড়িত হওয়ায় আগামী ২/৩ মাস সংগঠনকে সময় দিতে পারবনা, আমাদের জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটি ১ বছরের জন্য হওয়ায় বর্তমান কমিটির মেয়াদ ও শেষ।
জাতীয় অনলাইন প্রেসক্লাব গতিশীল ও শক্তিশালী করার জন্য নতুন কমিটি দিতে হবে আর তাই নীতি নির্ধারণী কমিটির বিশেষ সভা আহ্বান করি। সভায় সকল সদস্য নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি করার জন্য আগ্রহ প্রকাশ করায় আমরা সর্বসম্মতিক্রমে এই নতুন কমিটি করে তাদের উপর নির্বাচন করার দায়িত্ব অর্পণ করলাম।

তিনি আরও বলেন, বর্তমান নতুন কমিটির আহ্বায়ক, অধ্যাপক আকতার চৌধুরী ও সদস্য সচিব, রনি আমাদের মধ্যে সাংগঠনিক ভাবে অনেক অভিজ্ঞ তা আমরা ইতিমধ্যে জেনেছি। আগামী ১৫ দিনের মধ্যে নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব জাতীয় অনলাইন প্রেসক্লাবের ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করবেন এবং তাদের আগামীর পরিকল্পনা প্রকাশ করবেন। এছাড়া নির্বাচন পরিচালনা ও জাতীয় অনলাইন প্রেসক্লাব গতিশীল ও শক্তিশালী করার জন্য নতুন কমিটি , বিভিন্ন কমিটি ও গঠন করতে পারবেন। যেমন, নেটওয়ার্ক কমিটি, প্রচার কমিটি, নির্বাচন উপ কমিটি, সদস্য সংগ্রহ কমিটি ইত্যাদি।

সভায় আরো সিদ্ধান্ত হয় নতুন কমিটি সব জেলায় জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন করে আগামী ঈদের পর “জাতীয় কনভেনশন”এর ব্যবস্থা করবে। সেই সাথে এই কমিটি সদস্য সংগ্রহ করে ভোটার তালিকা করে নির্বাচনের মাধ্যমে “জাতীয় অনলাইন প্রেসক্লাব”-এর পূর্নাঙ্গ কমিটি গঠন করবে।

পরিশেষে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুল আলম স্বপন বলেন দেশের সকল অনলাইন প্রেস প্রেসক্লাবের নেতৃবৃন্দ কে আহ্বান করছি আপনারা অতিসত্বর জাতীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটির সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন উপকমিটির সদস্য হয়ে আমাদের সঙ্গে যুক্ত হন এবং আগামী কেন্দ্রীয় কমিটির নির্বাচনে অংশ নিন আমরা চাই নতুন নেতৃত্ব এবং আপনারা সদস্যদের কে জাতীয় অনলাইন প্রেসক্লাবের ভোটার করুন।

উল্লেখ থাকে যে, প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদকে আহ্বায়ক এবং বনপা’র কেন্দ্রীয় সভাপতি শামসুল আলম স্বপনকে সদস্য সচিব মনোনীত করে “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর ২৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি পূনর্গঠন করা হয়েছিল গত ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর। পরে ২০১৬ সালে ড. জানে আলম রাবিদকে সভাপতি ও শামসুল আলম স্বপনকে সাধারণ সম্পাদক এবং নির্মল বড়ুয়া মিলন কে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছিল।

২০১৪ সালের ৬ জুলাই “জাতীয় অনলাইন প্রেসক্লাব” গঠনের উদ্যোগ গ্রহন করা হয়। প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারের আরামবাগের আনন্দ কম্পিউটার কার্যালয়ে প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় শামসুল আলম স্বপনের প্রস্তাবে মোস্তাফা জব্বারকে আহ্বায়ক এবং ইঞ্জি. রোকমুনুর জামান রনির প্রস্তাবে বনপা’র সভাপতি শামসুল আলম স্বপনকে সদস্য সচিব করে “জাতীয় অনলাইন প্রেসক্লাব”এর কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এ ছাড়া দেশের প্রতিটি জেলায় “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর শাখা সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহিত হয়। এ ব্যাপারে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব শামসুল আলম স্বপনকে দায়িত্ব দেয়া হয়েছিল তিনি ইতিমধ্যে অনেক গুলি জেলা কমিটি করেছেন। তবে বর্তমানে জাতীয় অনলাইন প্রেস ক্লাবকে জেলা ও উপজেলা পর্যায়ে আরো বেশি সংগঠিত করার জন্য নতুন আহবায়ক কমিটি তৃণমূল পর্যায়ে কাজ করে যাবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয় ।

যে সব জেলা ও উপজেলায় “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর শাখা সংগঠন গড়ে ওঠেনি সেই সব জেলা ও উপজেলায় বর্তমান আহ্বায়ক কমিটির নেতৃত্বে শাখা সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহিত হয়। এ ব্যাপারে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব রোকমুনুর জামান রনির ০১৭২২১৫৮১৩০ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

বার্তা পেরকঃ

শামসুল আলম স্বপন,
জাতীয় অনলাইন প্রেসক্লাবের অন্যতম সংগঠক
এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।
মোবাইলঃ ০১৭১৬৯৫৪৯১৯

www.onlinepressclub.org


এখানে খুজুন


আরও পড়ুন