আজ রবিবার, ১৯ আগষ্ট ২০১৮ ইং, ০৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ



ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ দুই মাসের পিতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন

Published on 22 November 2015 | 7: 50 am

ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ দুই মাসের পিতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন। কন্যা শিশুর জন্মের পর তিনি এই ছুটি নেবেন। সিলিকন ভ্যালি টেকনোলজি প্রতিষ্ঠানগুলো মেধাবীদের ধরে রাখতে পিতৃত্বকালীন ভাতা ও অন্যান্য সুবিধা বাড়িয়েছে। কিন্তু অনেক কর্মীই প্রতিযোগিতামূলক এই বাজারে পেছনে পড়ে যাওয়া কিংবা পদোন্নতি থেকে বঞ্চিত হওয়ার ভীতি থেকে এসব সুবিধা গ্রহণ করতে চান না।

বিশ্বের সবচেয়ে বড় অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের যুক্তরাষ্ট্রের কর্মীদেও বেতনসহ সর্বোচ্চ চার মাসের মাতৃত্বকালীন অথবা পিতৃত্বকালীন ছুটি দিয়ে থাকে। যেকোনো কর্মী একবারেই সবটুকু ছুটি নিয়ে নিতে পারেন অথবা সন্তানের প্রথম বছরে ভেঙে ভেঙেও নিতে পারেন। চলতি বছরের জুলাই মাসে জুকারবার্গ জানিয়েছিলেন, তিনি কন্যা সন্তানের বাবা হবেন।

গবেষণায় দেখা গেছে, কর্মজীবী বাবা-মা যখন তাদের সদ্যোজাত সন্তানের সঙ্গে থাকার জন্য ছুটি নেয় তা সন্তান এবং পরিবারের জন্য খুবই ভালো ফল বয়ে আনে। ৩১ বছর বয়সী জুকারবার্গ তার ফেসবুক নোটে ছুটির বিষয়টি উল্লেখ করেছেন। তবে তার ছুটিতে থাকা অবস্থায় কে প্রতিষ্ঠানটির দায়িত্বে থাকবেন এ বিষয়ে কিছু বলেননি তিনি।


এখানে খুজুন


আরও পড়ুন