আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



যমুনা ফিউচার পার্কে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি

Published on 18 March 2017 | 2: 52 am

আজ শনিবার ঢাকায় আসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭। এশিয়ার সর্ববৃহৎ ও সর্বাধুনিক শপিংমল যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে ট্রফি প্রদর্শন করা হবে শনি ও রোববার দু’দিন, বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

এরপর ২০ মার্চ ঢাকার বিভিন্ন স্থানে ফটোশুটের জন্য ট্রফি নেয়া হবে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেও নিয়ে যাওয়া হবে ট্রফি। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা ছাড়াও শ্রীলংকা সফরের বাইরে থাকা জাতীয় দলের ক্রিকেটাররা উপস্থিত থাকবেন। ২১ মার্চ ঢাকা ত্যাগ করবে ট্রফি।

গত ২ মার্চ ভারতের মুম্বাই থেকে শুরু হয় ‘নিশান আইসিসি ট্রফি ট্যুর’। ট্রফিটি অংশগ্রহণকারী আট দেশের ১৯টি শহর প্রদক্ষিণ করবে। ২২ থেকে ২৫ মার্চ চারদিন ট্রফিটি অবস্থান করবে শ্রীলংকার রাজধানী কলম্বোয়। সেখান থেকে ২৮ মার্চ যাবে পাকিস্তানের করাচিতে। সেখানে থাকবে ৩০ মার্চ পর্যন্ত।

এরপর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’ যাত্রা করবে দক্ষিণ আফ্রিকায়। ৪ থেকে ১২ এপ্রিল জোহানেসবার্গ, ডারবান এবং কেপটাউনে ভ্রমণ শেষে ১৫ এপ্রিল ট্রফি যাবে নিউজিল্যান্ডের অকল্যান্ডে। সেখানে চারদিন অবস্থান করার পর ১৯ এপ্রিল যাবে অস্ট্রেলিয়ায়। ট্রফিটি মেলবোর্ন এবং সিডনি সফর করবে ২৭ এপ্রিল পর্যন্ত। সেখান থেকে টুর্নামেন্টের ৩০ দিন আগে পৌঁছবে স্বাগতিক ইংল্যান্ডে।

বিশ্বকাপের পরই আইসিসির সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। র্যাংকিংয়ে থাকা সেরা আটটি দল নিয়ে ১ জুন ইংল্যান্ডে শুরু হবে আইসিসির দ্বিতীয় সেরা এই ক্রিকেট টুর্নামেন্ট। ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে এবার বাংলাদেশ খেলবে আইসিসির এই টুর্নামেন্টে।


এখানে খুজুন


আরও পড়ুন