আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র, চট্টগ্রামের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

Published on 22 February 2017 | 2: 43 am

সোনালী নিউজ প্রতিবেদক :: “জাগো, জাগিয়ে দাও” শ্লোগানে “বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র”, চট্টগ্রামের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এবং ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করতে “বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র”, চট্টগ্রামের উদ্যোগে শোক র‌্যালী ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।
২১ ফেব্রুয়ারীর প্রভাতে নগরীর নিউমার্কেট চত্বর হতে স্বতস্ফুর্ত শোক র‌্যালীর মাধ্যমে শুরু হয় সংগঠনের কর্মসূচী। সালাম সালাম হাজার সালাম লাগো শহীদ স্মরনে, মোদের গরব মোদের আশা আমারি বাংলা ভাষা ইত্যাদি গান গেয়ে এবং সর্বস্তরে বাংলা ভাষা চালু কর করতে হবে স্লোগানে ব্যানার ও পুষ্পস্তবক সহ র্যাালি অগ্রসর হতে থাকে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে। ধীরে ধীরে সুশৃঙ্খলভাবে অত্যন্ত ভাব গম্ভীর পরিবেশে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন সগঠনের সদস্যবৃন্দ।
এর আগে “চ্যানেল ২৪ ডট কমকে” দেয়া সাক্ষাৎকারে সংগঠনের সহ-সভাপতি এম.এ.হাশেম আকাশ মহান ভাষা শহীদদের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। সাথে সাথে তিনি সর্বস্তরে বাংলা ভাষা চালু করে শহীদদের আত্মত্যাগকে স্বার্থক করতে যথাযথ পদক্ষেপ গ্রহণে সরকারের দৃষ্টি আকর্ষনসহ সুশীল সমাজকে এ দাবী বাস্তবায়নে সোচ্চার হওয়ার আহবান জানান। যুগ্ম সাহিত্য সম্পাদক রুমী চৌধুর সাক্ষাৎকারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারা পরম আনন্দের বলে ভাষা শহীদদের প্রতি হৃদয়ের উচ্ছ্বস প্রকাশ করেন।
র‌্যালী ও পুস্পস্তবক অর্পন অনুষ্ঠানে নেতৃত্ব দেন সহ-সভাপতি এম.এ.হাশেম আকাশ ও অধ্যাপিকা বেগম শাহিন আক্তার খান। র‌্যালী ও পুষ্পস্তবক কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন সাহিত্য সম্পাদক কবি জহির মাহমুদ, সাধারণ সম্পাদক এস.এম. আকবর হোসেন, প্রচার সম্পাদ কবি কান্তুা বড়ুয়া, যুগ্ম-সাহিত্য সম্পাদক রুমী চৌধুরী, সহ-সম্পাদক খালেদ রাব্বি, জসিম উদ্দিন তুহিন এবং সদস্য মিজানুর রহমান মামুন, সালাউদ্দিন, রিদন, মোঃ মামুন, আলাউদ্দিন, মোঃ রাজু, রাকিব, আমিনুল ইসলাম সৌরভ, রতন, আসাদ, আমিন, করিম, শামিম এবং সোনালী সন্দ্বীপের সহযোগী সম্পাদক মোবারক হোসের ভূঁইয়া প্রমুখ।

 


এখানে খুজুন


আরও পড়ুন