আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আজাদীর চকরিয়া প্রতিনিধিকে হত্যার হুমকি

Published on 07 January 2017 | 3: 03 am

সংবাদ প্রকাশের জের ধরে কক্সবাজারের চকরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজাদীর চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথকে হত্যার হুমকি দিয়েছেন রাসেল চন্দ্র সুশীল নামে এক ইয়াবা ব্যবসায়ী। গত বৃহস্পতিবার ‘চকরিয়া সূশীল ছাত্রলীগ’ নামের একটি ফেইসবুক আইডি থেকে এই হত্যার হুমকি দেওয়া হয়। এতে ছোটনের ছবি এবং পত্রিকায় প্রকাশিত সংবাদের কাটিংও সংযুক্ত করা হয়। এর আগে কথিত ছাত্রলীগ নেতা রাসেলের ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকেও নানা ধরনের অপপ্রচারমূলক লেখা পোস্ট করা হয়।

গত ২ জানুয়ারি সন্ধ্যার আগে চকরিয়া পৌরসভার চিরিঙ্গা হিন্দুপাড়া বালিকা বিদ্যালয় সড়কে ইয়াবা ব্যবসার টাকার ভাগাভাগি নিয়ে দুই পক্ষে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে কথিত ছাত্রলীগ নেতা রাসেল চন্দ্র সুশীল অবৈধ আগ্নেয়াস্ত্র উঁচিয়ে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। এ নিয়ে পরদিন দৈনিক আজাদীসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের জের ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার এবং সর্বশেষ হত্যার হুমকি দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর হুমকিদাতাকে ধরতে থানার ওসিকে বলা হয়েছে।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, সাংবাদিক ছোটনকে হত্যার হুমকি ও অপপ্রচার করার বিষয়টি জানার পর রাসেলকে ধরতে এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হবে। এ ব্যাপারে মামলা নেওয়া হবে।

এদিকে হত্যার হুমকিতে চকরিয়াসহ জেলায় কর্মরত সাংবাদিক এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করেছেন। তারা অবিলম্বে হুমকিদাতা রাসেল চন্দ্র সুশীলকে গ্রেপ্তারের দাবি জানান।

ঘটনার প্রতিবাদে চকরিয়া প্রেস ক্লাব কার্যালয়ে গতকাল বিকেলে জরুরি সভা হয়। এতে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি আবদুল মজিদ। বক্তব্য দেন সাংবাদিক মাহমুদুর রহমান মাহমুদ, এম আলী হোসেন, রফিক আহমদ, জহিরুল আলম সাগর, মুকুল কান্তি দাশ, একেএম বেলাল উদ্দিন, এম মোস্তফা কামাল, আবদুল মতিন চৌধুরী, জিয়াউদ্দিন ফারুক, বিএম হাবিব উল্লাহ, জামাল হোছাইন, হান্নান শাহ, এম মনছুর আলম, এম রায়হান চৌধুরী, অলিউল্লাহ রনি, শাহজালাল শাহেদ, সাঈদী আকবর ফয়সাল, নুরুদ্দোজা জনি, হুমায়ন কবির চৌধুরী ও আবদুল করিম বিটু।


এখানে খুজুন


আরও পড়ুন