আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বিদায়, ভালো থাকুক আমার মায়ের শহর, আমার প্রানের শহর, প্রিয় চট্টগ্রাম

Published on 05 January 2017 | 3: 32 am

:: এস এম কামরুল হাসান পি পি এম :: আজ বিদায় নিলাম চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ থেকে। যোগদান করলাম চট্টগ্রাম রেন্জে। কেনো জানিনা বার বার মনটা খারাপ হয়ে আসছে, অনেক আনন্দ যজ্ঞের মাঝে এই সময়টা উপভোগ করার কথা কিন্তু আমার এতো খারাপ লাগছে কেনো?

১৫ বছর সার্জেণ্ট থাকার পর পদোন্নতি হলো তবুও কেন খারাপ লাগছে? এই শহরে আসার তারিখটা ছিলো ‘সাত আগষ্ট দু’হাজার বার’ সাল, আসার পরপরই আমার জীবনে ঘটে গেলো মহা বিপর্যয়, ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আমার ডান হাতটি নষ্ট হয়ে গেলো, যদিও ডাক্তর চেয়েছিলন কেটে ফেলতে, আমি কোন অবস্থায় রাজি ছিলাম না, কারন আমি পঙ্গুত্ব নিয়ে, পর নির্ভরশীল হয়ে বাঁচতে চাইনি। বলেছিলাম হাত না কেটে যদি মরে যেতে হয় তাতেও আমার কোন আপত্তি নেই । শেষ পর্যন্ত অনেক দেশী বিদেশি চিকিৎসায় হাতটা কোনমতে রক্ষা হলো আল্লাহর মেহেরবানীতে ।

নানান ঘটনা দুর্ঘটনায় গত যে কয়টি বছর পার করে আমি ইন্সপেক্টর হিসাবে চট্টগ্রাম রেন্জে যোগদান করলাম, তার মাঝে সবচাইতে বেশী যাদের জন্য খারাপ লাগছে তারা হলো, যাদের পাশে আমি সবসময় থেকেছি কারনে অকারনে যারা আমার কাছে ছুটে আসতেন তাদের জন্য । কতটুকু করতে পারতাম জানিনা তবে চেষ্টা করতাম । তারাও খুশীমনে ফেরত যেতেন আর চোখেমুখে থাকতো তৃপ্তির হাঁসি । আমি নিজেও অনেক আনন্দ পেতাম। এর পর হয়তো তেমন আর দেখা বা কথা হবে না। অনেক মিস করবো তোমাদেরকে । কাজের মধ্যে যদি কোন ভুল করে থাকি মাফ করে দিবেন সবাই।

সাংবাদিকদের কাছে আমি বিশেষ ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি, কারন আপনারা আমার ভালো কাজগুলো কে আপনাদের পেপার ম্যাগাজিনগুলো ও টিভিতে প্রচার করায় মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি ,পেয়েছি অনেক ছোট বড় সন্মাননা ।
নতুন বছরে নতুন কর্মস্থলে যেন আপনাদের ভালোবাসা ও দোয়া আগের মতো বহাল থাকে এই আশাবাদ ব্যাক্ত করছি । আমি মানুষ তাই আমি দোষ ত্রুটির উর্ধ্বে নই, চলার পথে যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি ক্ষমা করবেন।

ভালো থাকুক আমার প্রিয় জন্ম স্থান চট্টগ্রাম, ভালো থাকবে আমার প্রানপ্রিয় নগরের সকল অসহায় মানুষগুলো । মসৃন হোক সকলের পথ চলা, জানজট মুক্ত থাকবে আমার প্রানের শহর, আমার মায়ের শহর, আমার চট্টগ্রাম ।
জয় হবে মানবতার, জাগ্রত হবে সকলের মানবিকতা,
ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সকলের কাছে।

এস এম কামরুল হাসান পি পি এম
পুলিশ পরিদর্শক
চট্টগ্রাম রেন্জ
চট্টগ্রাম ।

০১ জানুয়ারী ২০১৬


এখানে খুজুন


আরও পড়ুন