আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আশঙ্কা ওবায়দুল কাদেরের – তলে তলে ভয়াবহ দুর্ঘটনা ঘটাতে পারে জঙ্গিরা

Published on 29 December 2016 | 3: 07 am

জঙ্গিরা তলে তলে ভয়াবহ দুর্ঘটনা ঘটাতে পারে- এমন আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আশকোনায় জঙ্গিদের স্টাইলের মধ্যে নতুনত্ব দেখা গেছে। তারা পরিবারভিত্তিক ‘মিলিট্যান্ট স্কোয়াড’ গঠন করেছে। এ জন্য প্রতিটি পরিবারকে সতর্ক থাকতে হবে। তারা যে তলে তলে ভয়াবহ প্রস্তুতি নিচ্ছে, তা বলাই বাহুল্য।

বুধবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে কাদের বলেন, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে পরাজিত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই। ১৯৭১ সালে যেমন জাতির পিতার নেতৃত্বে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল তেমনি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে আবারও ঐক্যবদ্ধ হতে হবে।

শেখ হাসিনাকে হত্যাচেষ্টার ষড়যন্ত্র এখনো চলছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিমানে তাকে হত্যাচেষ্টা করা হয়েছে। এর আগেও আরো ১৯ বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। বিমানে যেটা ঘটেছে, এটা আমাদের নেত্রীর উপর ২০তম হত্যাচেষ্টা। নেত্রীর জীবনের উপর এটাও একটা ষড়যন্ত্র, এটাকে ছোট করে দেখার বা বিচ্ছিন্ন ভাবার কোনো কারণ নেই।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের জন্ম, ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের বিকাশ তারা সব সময় সব কিছুতে ষড়যন্ত্র দেখে এবং ষড়যন্ত্রের কথা বলে। নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে সেখানে সমগ্র বিশ্ব বলছে, নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয়েছে। সেখানে বিএনপি ষড়যন্ত্রের গন্ধ খুঁজে বেড়ায়। কিছু না পেয়ে বিএনপি নেত্রী এখন অন্ধকারে ঢিল ছুড়ছেন বলেও মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি নেত্রী বলেছেন, বাংলাদেশ নাকি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে। আমি বলব বাংলাদেশ নয়, বিএনপি ব্যর্থ দলে পরিণত হয়েছে।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এস এ মালেকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।


এখানে খুজুন


আরও পড়ুন