আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



পরিদর্শনে স্বাস্থ্য সচিব ।। চমেক হাসপাতালের সংকট নিরসনে প্রতিশ্রুতি

Published on 27 December 2016 | 2: 57 am

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম সরেজমিনে গতকাল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পরিদর্শন করেছেন। বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত দেড় ঘণ্টা তিনি হাসপাতালে অবস্থান করেন। এসময় হাসপাতালের শিশু ওয়ার্ড, নবজাতকদের আইসিইউ (এনআইসিইউ), গাইনী ওয়ার্ডসহ বেশ কয়টি ওয়ার্ড ঘুরে দেখেন তিনি। পরিদর্শনকালে চিকিৎসকনার্সের স্বল্পতা, শিশু ও গাইনীসহ বিভিন্ন ওয়ার্ডের শয্যা সংকট, পরিস্কারপরিচ্ছন্নতা ও হাসপাতালের সার্বিক পরিবেশ সরেজমিনে অবলোকন করেন স্বাস্থ্য সচিব। এসময় বিভিন্ন সংকট দূরকরণে আশ্বাসের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে হাসপাতালের সার্বিক পরিবেশ ও সেবার মানোন্নয়নে আন্তরিক হওয়ার অনুরোধ জানান তিনি। পরিদর্শনের আগে হাসপাতাল প্রশাসন ও চিকিৎসকসহ সংশ্লিষ্টদের সাথে সংক্ষিপ্ত এক সভায় অংশ নেন স্বাস্থ্য সচিব।

সভায় স্বাস্থ্য সচিবের সহকারী একান্ত সচিব মো. শামীম আহমেদ, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন, চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, উপাধ্যক্ষ ও বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খানসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান এবং সিনিয়র চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় স্বাস্থ্য সচিব বলেন, প্রচার আছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল অপরিষ্কার এবং চিকিৎসা সেবার অনুপযোগী। বিষয়টি আমাকে সরেজমিনে দেখার জন্য বলা হয়েছে। আমি আজ চিকিৎসা সেবার প্রকৃত চিত্র দেখতে এসেছি।

সভায় হাসপাতালের রেডিওথেরাপি ও সিটিস্ক্যান মেশিনসহ বিভিন্ন সংকটস্বল্পতা তুলে ধরে বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন। হাসপাতালের বেহাত হওয়া ভূসম্পত্তি উদ্ধারেও আইনগত সহযোগিতা চেয়ে স্বাস্থ্য সচিবকে অনুরোধ করেন তিনি। পরিদর্শন শেষে হাসপাতালের বিভিন্ন সংকট দূরকরণে এবং হাসপাতালের সার্বিক সেবার মানোন্নয়নে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম। এছাড়া সমস্যাসংকটের বিষয়ে লিখিতভাবে মন্ত্রণালয়ে অবহিত করার কথাও বলেন তিনি। আর হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক ও সংশ্লিষ্ট সকলকে সেবার মানোন্নয়নে আন্তরিক হওয়ার অনুরোধ জানান স্বাস্থ্য সচিব।


এখানে খুজুন


আরও পড়ুন