আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সম‌ঝোতা বা পদ ভাগাভাগ‌ি ক‌রা কার স্বা‌র্থে?

Published on 19 December 2016 | 2: 15 pm

 

:: শেখ ফজলুল করিম ::

এসো মি‌লি প্রা‌ণের উৎস‌বে,
এ‌সো সুর তু‌লি জীব‌নের জয়গা‌নে,
এ‌সো মি‌লি সন্দ্বীপবাস‌ীর প্র‌য়োজ‌নে।
এসো মি‌লি ২০ জানুয়া‌রি’১৭
সন্দ্বীপ এসো‌সি‌য়েশন, চট্টগ্রা‌মের নির্বাচ‌নে।
শেখ ফজলুল ক‌রিম( হকসা‌হেব)

সামা‌জিক সংগঠ‌নে প‌দের এত লোভ কেন? এতে ব্য‌ক্তিগত স্বার্থ বা বা‌ণি‌জ্যের সু‌যোগ না থাক‌লে? কেন কেউ কেউ স্বপ্র‌ণো‌দিত হ‌য়ে নেতা সা‌জতে চায়?

নেতা হবার জন্য সন্দ্বী‌পের মানুষগু‌লো বি‌ভিন্ন সামা‌জিক সংগঠন‌কে যেভা‌বে কলং‌কিত ক‌রে‌ছে বা ক‌রে যা‌চ্ছে, তা‌তেই এটা রাজন‌ৈ‌তিক খেলায় হে‌রে যাওয়া ছাড়া বৈ‌কি?

বর্তমান ক‌মি‌টি কার স্বা‌র্থে? কেন অা‌গেভা‌গে নি‌জে‌দের মা‌ঝে বোঝাপড়া করে পদ ভাগাভা‌গি বা সম‌ঝোতা ক‌রার চেষ্টা ক‌রে‌ছেন? সন্দ্বীপবাস‌ি নিশ্চয় এর সৎ উত্তর চাই‌বেন বর্তমান ক‌মি‌টির কা‌ছে।

সমাজ সেবা তো গোপ‌নে অাপডা‌লে করা যায়। এসব হীনমন্যতার উর্দ্ধে থে‌কে মূল ভূখন্ড সন্দ্বী‌পে অামা‌দের যেসব সমস্যা প‌রিল‌ক্ষিত যেমন রাজ‌নৈ‌তিক সংঘাত, রাজন‌ৈ‌তিক ও সামা‌জিকভা‌বে সন্ত্রাসী‌দের মদদ দেওয়া, খুন, ধর্ষণ, চাদাবা‌জি, নারী‌দের ইভ‌টি‌জিং, বন্ধ করার পাশাপা‌শি উন্নয়নমূলক কর্মকা‌ন্ডে যেমন মূল ভূখন্ড সন্ধী‌পের সা‌থে যোগা‌যোগ ব্যবস্থার উন্নয়ন, সারা বি‌শ্বে বসবাসরত‌দের সু‌দি‌নে, দু‌র্দি‌নে ক‌মিউ‌নি‌টি ভি‌ত্তিক সহ‌যো‌গিতা করা।

সমাজ‌সেবক হি‌সে‌বে প্রচার বা জা‌হির কর‌তে হ‌লে নি‌জে‌কে প‌রিচ্ছন্ন ব্য‌ক্তি‌ত্বের অ‌ধিকারী হ‌তে হ‌বে।

বিশ্বায়‌নের এ যু‌গে লু‌কোচু‌রি খেলা বে‌শি‌দিন টিক‌বে না। সেজন্য অামা‌কে, অাপনা‌দের‌কে অারও বে‌শি দা‌য়িত্ববান ও সহনশীল হ‌তে হ‌বে, যা‌তে ক‌রে সম্মা‌নের মুকুট চিরস্থায়ী হয়। অাপনা‌দের ক‌মি‌টির অ‌নে‌কেই প্রকা‌শ্যে সমাজ সেবার না‌মে নোংরা‌মি, বন্ধুত্ব ও সামা‌জিক সম্প‌র্কে ফাটল সৃ‌ষ্টির খেলায় মত্ত থা‌কে। পরস্প‌রের বিরু‌দ্ধে কুৎসা ও গোপ‌নে একে অন্যের বিরু‌দ্ধে হাজা‌রো ষঢ়যন্ত্র লিপ্ত। সালাম অাপনা‌দের ইতিবাচক কাজ‌কে, ঘৃণা হীনমন্যতা কর্ম‌কে।

লেখকঃ


এখানে খুজুন


আরও পড়ুন