আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রামে স্মৃতিসৌধ ও বর্তমান কেন্দ্রীয় শহীদ মিনারটির পরিসর বৃদ্ধির দাবী

Published on 17 December 2016 | 5: 12 am

:: মোবারক হোসেন ভূঁইয়া ::

বাংলাদেশ সাহিত্য চর্চা ও বিকাশ কেন্দ্র’র স্লোগান জাগো, জাগিয়ে দাও। এই স্লোগানের সদস্যদের প্রানের দাবী চট্টলাতে একটি স্মৃতিসৌধ ও বর্তমান কেন্দ্রীয় শহীদ মিনারটি বড় পরিসরে করা হউক।।

গত ১৬ ডিসেম্বর বেসরকারী টেলিভিশন চ্যাণেল নিউজ ২৪ এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন, বৃহত্তম চট্টগ্রামে একটি স্মৃতিসৌধ ও কেন্দ্রীয় শহীদ মিনারটির পরিসর বৃদ্ধি করার জন্য বাংলাদেশ সাহিত্য চর্চা ও বিকাশ কেন্দ্রের সদস্যরা জোর দাবী করেন।

৪৫ তম বিজয় দিবসে বর্ণাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র, চট্টগ্রাম এর সদস্যবৃন্দ মহান বিজয় দিবস উদযাপন করেন। বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্রের সকল সদস্য সকাল নয়টায় নিউমার্কেট’র সামনে থেকে ফুল এবং ব্যানার নিয়ে র‍্যালী সহকারে সমবেত দেশের গান গাইতে গাইতে শহীদ মিনারে আসেন এবং পুস্পদানের মাধ্যমে সকল শহীদদের শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সাহিত্য চর্চা ও বিকাশ কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক লিও এস এম তৌহিদুর রহমান রিয়াদ সোনালী নিউজকে বলেন, চট্টগ্রাম থেকে স্বাধীনতা’র ঘোষনা করা হয়, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র সহ নানা কারনে স্বাধীনতার ইতিহাসের সাথে  চট্টগ্রামের নামটি জড়িয়ে থাকলেও  এখানে নেই কোনো স্মৃতি সৌধ এবং বড় আকারে শহীদ মিনার। তাই তিনি বৃহত্তর চট্টগ্রামের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বৃহত্তর চট্টগ্রামে একটি স্মৃতিসৌধ নির্মাণ এবং শহীদ মিনারটিকে আরো বড় পরিসরে করার জন্য বাংলাদেশ সাহিত্য চর্চা ও বিকাশ কেন্দ্রের দাবীটি প্রতিষ্ঠিত করার জন্য সংগঠন ও ব্যক্তিগত ভাবে যথাযথ কতৃপক্ষের কাছে জোর দাবী জানান।


এখানে খুজুন


আরও পড়ুন