আজ রবিবার, ২৪ জুন ২০১৮ ইং, ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চসিক এর ১০টি ওয়ার্ডে প্রতিবন্ধীদের পুনর্বাসনে প্রজীপু প্রকল্পের উপস্থাপন

Published on 14 December 2016 | 1: 27 pm

 

সোনালী নিউজ প্রতিবেদক ::  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বরাবরে আজ চট্টগ্রাম সিটি এলাকার ১০টি ওয়ার্ডের প্রতিবন্ধী ব্যক্তির অধিকার সুরক্ষা ও পুনর্বাসনে জীবনচক্র ভিত্তিক প্রজীপু প্রকল্প নামে একটি উন্নয়ন প্রকল্প উপস্থাপিত হয়।

প্রকল্পটি উপস্থাপন করেন প্রতিবন্ধীতা বিষয়ে LAB-CDRC মডেল এর প্রণেতা সামাজিক গবেষক ড. মোঃ আকবর হোসাইন । প্রজীপু প্রকল্পটি ইতোপূর্বে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার সংক্রান্ত আইন বাস্তবায়ন জেলা কমিটির পক্ষে উপ-পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, চট্টগ্রাম কর্তৃক দাখিল করা হয়।

প্রকল্পে ১০টি ওয়ার্ডের বিভিন্ন শ্রেণির প্রতিবন্ধীদের চাহিদা ভিত্তিক শিক্ষা, স্বাস্থ্য, কর্ম প্রশিক্ষণ, কর্মসহায়তা, ক্রীড়া ও বিনোদন এবং জীবনাশ্রমের ন্যয় জীবনচক্র ভিত্তিক পরিষেবাগত কার্যক্রম অন্তর্ভূক্ত রয়েছে ।

সিটি মেয়র উপস্থাপিত প্রজীপু প্রকল্পের উদ্দেশ্য, বৈশিষ্ট, পরিষেবাগত কার্যক্রম, প্রকল্পের স্থায়িত্ব ও প্রকল্পের ফলাফল ইত্যাদি অত্যন্ত মনোযোগ সহকারে শ্রবণ করেন।

প্রকল্প উপস্থাপনকালীন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে: মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মো: মোস্তাফিজুর রহমান ও প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন।


এখানে খুজুন


আরও পড়ুন