আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



প্রবাসে সন্দ্বীপিদের মিলন মেলা ২০১৭

Published on 14 December 2016 | 2: 10 am

মোহাম্মদ জাহেদ হোসেন, সোনালী নিউজ ::

বরাবরের মতো এবারও সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত সন্দ্বীপবাসীদের নিয়ে “সন্দ্বীপ প্রবাসী মিলন মেলা ২০১৭” অনুষ্ঠিত হবে আগামী ৬ জানুয়ারি ২০১৭ শুক্রবার ।

বাংলাদেশের দক্ষিণ-পূর্ব উপকূলে বঙ্গোপসাগরে অবস্থিত চট্টগ্রাম জেলার অন্তর্গত একটি দ্বীপ এবং প্রশাসনিক এলাকা সন্দ্বীপ । এটি মেঘনা নদীর মোহনায় অবস্থিত। বাংলাদেশের অত্যন্ত প্রাচীন দ্বীপ সন্দ্বীপের সন্দ্বীপিদের বৃহৎ সংখ্যা মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপ, আরব আমিরাত সহ বিভিন্ন দেশে বসবাস করেন। তার মধ্যে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাসরত সন্দ্বীপবাসীদের উদ্যেগে ২০১৫ ও ২০১৬ সালে “সন্দ্বীপ প্রবাসী” ব্যানারে “সন্দীপ প্রবাসী মিলন মেলা” আয়োজন করা হয়েছিল । তারই ধারাবাহিকতায় আগামী ৬ জানুয়ারি, ২০১৭, রোজ শুক্রবার, “সন্দ্বীপ প্রবাসী মিলন মেলা ২০১৭” অনুষ্ঠিত হবে বলে আয়োজক সূত্রে জানা গেছে ।

মিলন মেলা ২০১৭ কমিটির সদস্য সচিব মোহাম্মদ ফরহাদ হোসাইন এর সাথে আলাপ কালে তিনি বলেন, “প্রবাসী অতীব পরিচিত শব্দ। আর এই প্রবাসী শব্দের সাথে জড়িত আমাদের সন্দ্বীপের অনেকের কর্মজীবন। কত কষ্টের প্রবাস জীবন একমাত্র তারাই বলতে পারবেন যারা প্রবাসে আছেন। আমরা যারা প্রবাসে আছি তাদের জীবনে সুখের চেয়ে কষ্টের পাল্লাটাই ভারী বেশি। আমরা আমাদের কর্মব্যস্ত জীবনে বিনোদনের কোন সুযোগ পাই না। সারাদিন পরিশ্রম করে রাত্রে বাসায় ফিরে আবার পরের দিনের কাজের জন্যে প্রস্তুুতি নিতে হয়। বেশিরভাগ মানুষের সপ্তাহে ৭ দিনেই কাজ থাকে, কেউ কেউ হয়তো ১দিনের ছুটি পায়। তারা আবার এক দিনের ছুটি হয়তো কোন না কোন কাজে ব্যয় করতে হয়। আসুন প্রবাসের বুকে প্রিয় সন্দ্বীপকে তুলে ধরি এবং সবাই মিলে একসাথে কিছু সময় মজা করি।” তিনি উক্ত মিলন মেলায় সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করছেন ।

উক্ত মিলন মেলার এন্ট্রি ফি নির্ধারন করা হয়েছে ৬০ দিরহাম । স্থান নির্ধারণ করা হয়েছে : দুবাই ক্রীক পার্ক, সময় : সকাল ১০ টায়। আগ্রহীরা নিম্নের নাম্বারে যোগাযোগ করতে পারেন ।

দুবাই : মাসুম : ০৫৫ ৮৬০২২৬০ মোস্তফা মাস্টার :০৫২ ৬১৫৭৯৯৮/০৫৬ ৪৫০২৬৩৩ আনোয়ার :০৫২ ৯৭৭৭০৭৫/০৫৫ ৪৩৩১২৬২ শরীফ:০৫৫ ৪২৭০৭৭৩/০৫৫ ৩১১৫৪১২ নজরুল :০৫০ ৪৩০৬৯০৯

শারজাহ : জুয়েল রানা:০৫৬ ৬২৫৮১৫২

আবুধাবী : সোহেল : ০৫০ ২৬৭০২১১

আল-আইন: মোবাশসের: ০৫৫ ৭৮৪১৮৯২

আজমান: রাসেল: ০৫২ ৭৪১৮৪৩৪

উক্ত মিলন মেলায় মোঃ সাহাব উদ্দিনকে আহবায়ক (মোবা: ০৫২-৮৮৫৫০৭৯) ও মোঃ ফরহাদ হোসাইনকে সদস্য সচিব (মোবা : ০৫৫-৭৮২১৯৬৭/০৫৬ ৮৪১১১৩৪১) করে মিলন মেলা ২০১৭ কমিটি গঠন করা হয়েছে ।

উপরে প্রদত্ত ব্যক্তির নাম ও মোবাইল নাম্বার ব্যতিত কারো সাথে কোন প্রকার লেনদেন না করতে আয়োজক কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে ।


এখানে খুজুন


আরও পড়ুন