আজ বৃহঃপতিবার, ১৯ জুলাই ২০১৮ ইং, ০৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



ক্যারিবীয় জাদুতে ফাইনালে সাকিবের ঢাকা

Published on 07 December 2016 | 4: 30 am

বিপিএলের গ্রুপ পর্বে খুলনা টাইটানসের বিপক্ষে দুটি ম্যাচেই হারের স্বাদ পেয়েছিল ঢাকা ডায়নামাইটস। গত রোববার ১৫৯ রানের লক্ষ্য তাড়া করে জয় পেয়েছিল খুলনা। নিশ্চিত করেছিল শেষ চারের লড়াই। কিন্তু ফাইনালে যাওয়ার প্রথম কোয়ালিফায়ারে আর ঢাকার কাছে পাত্তা পেল না মাহমুদউল্লাহর দল। হেরে গেল ৫৪ রানের বড় ব্যবধানে। দাপুটে এই জয় দিয়ে ফাইনালের টিকিট পেয়ে গেল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুলনা হয়েছে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের শিকার। ১৬.৪ ওভার ব্যাটিং করেই তাদের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ৮৬ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরটি ছিল ২৮ রানের। সেটি এসেছিল ওপেনার আন্দ্রে ফ্লেচারের ব্যাট থেকে। শেষপর্যায়ে আরিফুল হক করেছেন ১৪ রান। এই দুজন ছাড়া আর কেউই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। দুর্দান্ত ফর্মে থাকা অধিনায়ক মাহমুদউল্লাহ আজ আউট হয়েছেন মাত্র ৫ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ঢাকাও পড়েছিল ব্যাটিং বিপর্যয়ের মুখে। ৮৯ রানে ছয় উইকেট হারানোর পর ঢাকা রক্ষা পেয়েছিল দুই উইন্ডিজ ক্রিকেটার আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোর ব্যাটে। স্কোরবোর্ডে জমা করেছিল ১৪০ রান। ব্যাটের পর বল হাতেও ঢাকার জয়ের প্রধান কারিগর এই দুই ক্যারিবীয় ক্রিকেটার। দারুণ বোলিং করে দুজনেই নিয়েছেন তিনটি করে উইকেট। চার ওভার বল করে মাত্র ১৬ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন রাসেল। ব্রাভো তিন উইকেট পেয়েছেন ১০ রান খরচ করে।

এই ম্যাচে হেরে গেলেও ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ থাকছে মাহমুদউল্লাহর খুলনা টাইটানসের সামনে। সেক্ষেত্রে আগামীকাল বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তাদের জিততে হবে রাজশাহী কিংসের বিপক্ষে।


এখানে খুজুন


আরও পড়ুন