আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আল্লাহর রহমত নেত্রীকে হেফাজত করেছে: ওবায়দুল

Published on 03 December 2016 | 3: 16 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আল্লাহর রহমত নেত্রীকে (শেখ হাসিনা) হেফাজত করেছে।

হাঙ্গেরি সফরের সময় অল্পের জন্য বিমান দুর্ঘটনার কবল থেকে বেঁচে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়া-মোনাজাত শেষে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সেদিন আমাদের ইতিহাসে আরেকটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারতো। সেদিন মহাসংকটের আরেকটা কালো ছায়া জাতীয় জীবনে নেমে আসতে পারতো। আল্লাহর অশেষ রহমত নেত্রীকে হেফাজত করেছে।’

তিনি বলেন, ‘বিমানের যান্ত্রিক ত্রুটির বিষয়টি তদন্ত হচ্ছে। তদন্তের আগে আমরা শাসক দল হিসেবে কিছু বললে তদন্ত প্রভাবিত হতে পারে। তদন্ত চলছে- এটা অবহেলা নাকি ষড়যন্ত্র, নাকি ইচ্ছাকৃত তা বেরিয়ে আসবে। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার জন্য পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

বিমানে ত্রুটির বিষয়ে তদন্ত চলাকালে কথা না বলতে দলের নেতাদেরকে অনুরোধ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে রাজধানী ঢাকাসহ সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয়ভাবে দোয়া ও প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ জুমা বায়তুল মোকাররমে মিলাদ ও দোয়া মাহফিল, দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে প্রার্থনাসভা, সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং খ্রিস্টান সম্প্রদায় মিরপুরের সেনপাড়ায় সকাল ৯টায় বাংলাদেশ ব্যাপ্টিস চার্চ সংঘে বিশেষ প্রার্থনা সভায় অংশ নেয়।

বায়তুল মোকাররমে বিশেষ দোয়া-মোনাজাতে অন্যদের মধ্যে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ধর্ম সচিব আব্দুল জলিল, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ উপস্থিত ছিলেন।


এখানে খুজুন


আরও পড়ুন