আজ মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ইং, ০৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে সদস্য প্রার্থী ৭৪

Published on 02 December 2016 | 9: 05 am

জেলা পরিষদ নির্বাচনে গতকাল মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে দুইজন চেয়ারম্যান প্রার্থী এবং ৭৪ জন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে সদস্য প্রার্থী নিজ নিজ কর্মীসমর্থকদের নিয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হলেও সদস্য পদে প্রার্থীদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহউদ্দীপনা। চট্টগ্রামে চেয়ারম্যান পদে প্রার্থী হলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদ্যবিদায়ী প্রশাসক এম এ সালাম এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) চট্টগ্রাম জেলার নেতা নারায়ণ রক্ষিত।

এদিকে সাধারণ ও সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে সদস্য পদে মাত্র একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের কোন প্রতিদ্বন্দ্বী নেই। ওয়ার্ডগুলো হলো, , , ১২ নম্বর সাধারণ ওয়ার্ড এবং সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ড। প্রার্থীরা হলেন১ নম্বর (মীরসরাইবারৈয়ারহাট) ওয়ার্ডের শেখ আহমদ, ৭ নম্বর (রাউজান) ওয়ার্ডের কাজী আব্দুল ওহাব, ৮ নম্বর (রাঙ্গুনিয়া) ওয়ার্ডের কামরুল ইসলাম চৌধুরী, ১২ নম্বর (আনোয়ারাবাঁশখালী আংশিক) ওয়ার্ডের এস এম আলমগীর এবং সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডে দিলুয়ারা ইউসুফ।

জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা বলছেন, প্রতিদ্বন্দ্বী না থাকায় নিয়মানুসারে মনোনয়নপত্র বাছাইয়ের পর তাদের বিজয়ী ঘোষণা করা হবে।

গতকাল বেলা পৌনে ১২টায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ সামসুল আরেফিনের কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন এম এ সালাম। এদিকে সকাল ১০টায় চেয়ারম্যান পদে অপর প্রার্থী বিএনএফ নেতা নারায়ণ রক্ষিত জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলমের কার্যালয়ে গিয়ে তার মনোনয়নপত্র জমা দেন।

সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলমের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনের ১৫ সাধারণ ওয়ার্ডে ৫৮ জন প্রার্থী এবং ৫টি সংরক্ষিত ওয়ার্ডে ১৬ জন মহিলা প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন।

সাধারণ ১ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র ১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২ নম্বর ওয়ার্ডে (সীতাকুণ্ড-মিরসরাই আংশিক) ৪ জন, ৩  (সন্দ্বীপ) নম্বর ওয়ার্ড ৭ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৭ জন, ৫ নম্বর (হাটহাজারী ও ফটিকছড়ি আংশিক) ওয়ার্ডে ৫জন, ৬ নম্বর (ফটিকছড়ি)  ওয়ার্ডে ৬ জন, ৭ নম্বর ওয়ার্ডে ১ জন, ৮ নম্বর ওয়ার্ডে ১ জন, ৯ (বোয়ালখালী-পটিয়া আংশিক) নম্বর ওয়ার্ডে ৪ জন, ১০ নম্বর  (পটিয়া) ওয়ার্ডে ৪ জন, ১১ নম্বর (চন্দনাইশ-পটিয়া আংশিক) ওয়ার্ডে ৪ জন, ১২ নম্বর ওয়ার্ডে ১ জন, ১৩ নম্বর (বাঁশখালী) ওয়ার্ডে ৬ জন, ১৪ নম্বর (সাতকানিয়া) ওয়ার্ডে ৫ জন, ১৫ নম্বর ওয়ার্ডে ২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদিকে ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ২ জন মহিলা সদস্য প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ৭ জন, ৩ নম্বর ওয়ার্ডে ১ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৩ জন ও ৫ নম্বর ওয়ার্ডে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাইবাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর। নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১২ ডিসেম্বর। ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।


এখানে খুজুন


আরও পড়ুন