আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



‘প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায় বিমানমন্ত্রী এড়াতে পারেন না’

Published on 01 December 2016 | 8: 19 am

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, বিমানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সৃষ্ট ঘটনার দায় বিমানমন্ত্রী এড়াতে পারেন না। ঘটনার সুস্পষ্ট ব্যাখ্যা অবিলম্বে জাতির সামনে তুলে ধরতে হবে।

বুধবার রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তার সঙ্গে গোটা জাতির নিরাপত্তা জড়িত। প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হলে দেশের নিরাপত্তা বিঘ্নিত হবে। জাতি এটা কোনোভাবইে মেনে নেবে না।

তিনি আরো বলেন, আমার বাবা (মরহুম মেয়র মোহাম্মদ হানিফ ) মানবঢাল তৈরি করে জননেত্রী শেখ হাসিনার প্রাণ রক্ষা করেছিলেন। নেত্রীর জীবন রক্ষায় তিনি নিজের জীবন উৎসর্গ করে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন।

মেয়র বলেন, বারবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করা হয়েছে। তিনি আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের এ বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান।

পরে মেয়র প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ স্মরণে আওয়ামী লীগ আয়োজিত আরো দুটি দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

এতে সাঈদ খোকন বলেন, নগরবাসীসহ সবার সঙ্গে ভাল আচরণ করেছেন আমার বাবা। আমাকেও ভাল আচরণ করতে বলেছেন। আমি বাবার কথা সব সময় মেনে চলি।

সাঈদ খোকন বলেন, বাবার সঙ্গে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। বিগত ২০০১ সালে আমি প্রথম নির্বাচন করি। সেই নির্বাচনের বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছিল। পরাজয়ের পর বাবা আমাকে  জড়িয়ে ধরে কান্না করেছিলেন। আজো সেই স্মৃতি মনে পড়ে। তিনি সেটাকে সহজভাবে নিতে পারেননি। আজকে ঢাকা শহরে নির্বাচিত মেয়র হয়েছি। কিন্তু আমার বাবা নেই। আমার শূন্যতা রয়ে গেছে। যদি এ সময় আমার বাবা থাকতেন, হয়তো আমার হৃদয় পরিপূর্ণ হতো।

মেয়র মোহাম্মদ হানিফ স্মৃতি সংসদের সভাপতি মোহাম্মদ মানিরের  সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মন্নাফী, বাদল সরদার, মো. হাসিবুর রহমান মানিক, আওয়ামী লীগ নেতা ওমর আলী বক্তব্য রাখেন।

 

 

 


এখানে খুজুন


আরও পড়ুন