আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আজ মনোনয়ন পত্র জমা দেবেন হুমায়ুন কবির হামুন

Published on 01 December 2016 | 1: 29 am

আনোয়ার আশরাফ :: অাসন্ন জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সদস্য পদের জন্য হুমায়ুন কবির হামুন সন্দ্বীপবাসী ও ভোটারদের দোয়ায় আজ  পহেলা ডিসেম্বর সকাল ১০.০০ টায় জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেবেন বলে জানা গেছে।

গত ২৭ নভেম্বর মোহাম্মদ হুমায়ুন কবির হামুন সন্দ্বীপ উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) সদস্য পদে মোহাম্মদ হুমায়ুন কবির হামুন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, সন্দ্বীপ পৌরসভার মেয়র, পৌরসভার সকল কাউন্সিলর, সন্দ্বীপ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারসহ সন্দ্বীপ উপজেলার সর্ব সাধারণের নিকট দোয়া প্রার্থী ।

তিনি দীর্ঘ দিন ধরে সমাজ সেবা ও এলাকার বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডে অংশ-গ্রহণ এবং এলাকার সাধারণ জনগণের বিভিন্ন দুঃখ-দুর্দশাতে সাহায্য সহযোগীতা করে আসছেন। ফলে এলাকায় তার একটা নিজস্ব ব্যক্তি ইমেজ তৈরী হয়েছে। এসব ছাড়াও অন্যান্য সব কিছু তার অনুকুলে ও সহায়ক রয়েছে। নির্বাচনে তার বিজয়ের সম্ভবনা অত্যন্ত উজ্জল বলে তিনি মনে করেন।
.
তিনি ইতিমধ্যে ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, সন্দ্বীপ পৌরসভার মেয়র, পৌরসভার সকল কাউন্সিলর, সন্দ্বীপ উপজেলার ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান ও সকল মেম্বারদের কাছে দল-মত নির্বিশেষে অঙ্গীকার করে বলেন, চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য/ কাউন্সিলর হিসাবে বিজয়ী হলে তিনি তার সকল মেধা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে চট্টগ্রাম জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) অবহেলিত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবেন।

জানা গেছে, আওয়ামী-লীগ অন্তপ্রাণ এই সজ্জন ব্যক্তি মোহাম্মদ হুমায়ুন কবির হামুনের জন্ম সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। মরহুম আব্দুল মান্নান মাস্টারের সুযোগ্য এ সন্তানের অনেক আগ থেকেই এলাকায় রয়েছে ব্যাপক পরিচিতি। পারিবারিক এবং ছাত্র জীবন থেকেই তিনি আওয়ামী-লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রেতভাবে জড়িত থেকে স্থানীয় রাজনীতি ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখে চলেছেন। তিনি সন্তোষপুরের চারবার নির্বাচিত সফল চেয়ারম্যান মাকছুদুর রহমান ফুলমিয়ার ভাতিজা, সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্লাহ্‌ টিটুর ছোট বোনের স্বামী , ইতালি ব্যবসায়ী প্রবাসি মামুনের ছোট ভাই ।
.
এ বিষয়ে জানতে চাইলে সন্তোষপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাকছুদুর রহমান ফুলমিয়া বলেন, স্থানীয় ও জাতীয় পর্যায়ের আওয়ামী-লীগের বিভিন্ন নেতৃ-বৃন্দের সঙ্গে তার রয়েছে গভীর ও নিবিড় সম্পর্ক। একজন সৎ, যোগ্য ও ভালো মানুষ হিসেবে সন্দ্বীপ উপজেলার সর্ব মহলে তার একটা ব্যক্তি ইমেজ রয়েছে । এলাকার বিভিন্ন সামাজিক ও উন্নয়ন কর্মকান্ডে ব্যাপক অবদান রেখে চলেছেন। যে কারণে সাধারণ মানুষের পচ্ছেন্দের তালিকায় তিনি অন্য সবার থেকে এগিয়ে রয়েছেন। ৩ নং ওয়ার্ড থেকে তিনি প্রার্থী হলে অনেক সুবিধেও রয়েছে তার পক্ষে। স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত এসব বিবেচনায় মোহাম্মদ হুমায়ুন কবির হামুন এই ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) প্রার্থী হলে তার বিজয়ী হবার উজ্জল সম্ভবনা রয়েছে। ইতি মধ্যে তাকে একজন শক্ত প্রার্থী বলে বিবেচনা করছে সাম্ভাব্য প্রার্থীদের সবাই।

পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও ক্লিনম্যান হিসেবে দলমত নির্বিশেষে সাধারণ মানুষের মধ্যে মোহাম্মদ হুমায়ুন কবির হামুন সাহেবের ব্যাপক পরিচিতি রয়েছে। এ ব্যাপারে তিনি অনেক পূর্বে থেকে তাঁদের বংশগত রেশ ধরে আওয়ামী-লীগের রাজনীতির সাথে সক্রিয় আছেন। তাই এখন তিনি আওয়ামী-লীগ ঘরনার প্রার্থী হয়ে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) সদস্য/ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি বলেন, তার ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই। চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (সন্দ্বীপ উপজেলা) কাউন্সিলর নির্বাচিত হলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে জংগি, সন্ত্রাস, মাদকমুক্ত সন্দ্বীপ গড়ে তুলবেন। শিক্ষা বিস্তার, শতভাগ স্যানিটেশন, ক্ষুদ্র ও কুটির শিল্প প্রতিষ্ঠা এবং দলমত নির্বিশেষে সকলের সমঅধিকার প্রতিষ্ঠাসহ সন্দ্বীপ উপজেলাকে আধুনিক উপজেলায় পরিনত করতে সর্বোচ্চ সচেস্ট থাকবেন তিনি। এ জন্য তিনি দল এবং মত নির্বিশেষে সকলের কাছে দোয়া প্রার্থী।

সুত্র : সময় সন্দ্বীপ


এখানে খুজুন


আরও পড়ুন