আজ বুধবার, ১৫ আগষ্ট ২০১৮ ইং, ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



আইপিইউ ও জাতিসংঘের সম্পর্ক সুদৃঢ় হবে : সাবের

Published on 30 November 2016 | 10: 56 am

আগামীতে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এবং জাতিসংঘের মধ্যে প্রাতিষ্ঠানিক ও কৌশলগত সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আইপিইউয়ের প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী।

মঙ্গলবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে মহাসচিব বান কি মুনের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। বুধবার আইপিইউয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাবের হোসেন চৌধুরী বলেন, নারীর ক্ষমতায়ন, উন্নয়ন কর্মকাণ্ডে যুব সমাজের অন্তর্ভুক্তি, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে জাতিসংঘ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ ছাড়া জাতিসংঘের নেতৃত্বে বিভিন্ন সমস্যা সমাধানপূর্বক বিশ্বকে স্থিতিশীল করতে অবদান রেখেছে। এজন্য তিনি জাতিসংঘের মহাসচিবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতিসংঘের মহাসচিব বান কি মুন বলেন, জলবায়ু  পরিবর্তনরোধে কার্যকরি পদক্ষেপ গ্রহণ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বের সংসদ সদস্যদেরকে সম্পৃক্ত করতে আইপিইউ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে ৩১ ডিসেম্বর বিদায় নিবেন  বান কি মুন। তার স্থলাভিষিক্ত হচ্ছেন পর্তুগালের সাবেক প্রধানমন্ত্রী আন্তোনিও গুতেরেস।

 


এখানে খুজুন


আরও পড়ুন