আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



রি-কল প্রজেক্টের উদ্যোগে দরিদ্র নারীদের মাঝে পুঁজি সহায়তা হিসেবে ৫ লক্ষ ৪ হাজার টাকা প্রদান

Published on 27 November 2016 | 8: 36 pm

 বাদল রায় স্বাধীন :: ২৭ নভেম্বর রি-কল প্রজেক্ট এসডিআই’র উদ্যোগে দরিদ্র ও হতদরিদ্র নারী উদ্যোক্তাদের মাঝে পুঁজি সহায়তা হিসেবে প্রতিজন নারীকে ১২ হাজার টাকা করে মোট ৪২ জন নারীকে চেকের মাধ্যমে ৫ লক্ষ ৪ হাজার টাকা প্রদান করলো।

এসডিআই আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রে আয়োজিত এ চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছিদ্দিকুর রহমান ও প্রেসক্লাব সম্পাদক ইলিয়াস কামাল বাবু। রি-কল প্রজেক্টের সমন্বয়কারী জ্বনাব আশরাফ হোসেনের সভাপতিত্বে ও এফএফ বাদল রায় স্বাধীনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসডিআই’র সেন্ট্রাল অডিটর আব্দুল কাদের ও আঞ্চলিক ব্যাবস্থাপক জ্বনাব সাইদুর রহমান প্রমুখ। বক্তারা বলেন সন্দ্বীপে যে কয়টি এনজিও কার্যক্রম চালিয়ে যাচ্ছে তার মধ্যে এসডিআই অন্যতম একটি প্রতিষ্ঠান যা সুনামের সহিত দীর্ঘদিন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবং অনেক গুলো দৃশ্যমান এবং ব্যাতিক্রমী কাজ করেছে যা আমাদের দৃষ্টি কেড়েছে। আমরা আশা করবো এসডিআই এর কার্যক্রম পরবর্তীতে আরো বর্ধিত কলেবরে করবে। আমরা তাদের এ সমস্ত কার্যক্রমকে সাধুবাদ জানাই এবং সব সময় সহযোগিতার হাত বাড়াবো।

উল্লেখ্য যে এ সকল নারী উদ্যোক্তারা মোড়া তৈরি, ধারিপাটি তৈরি, বাঁশ বেতের কাজ,সেলাই কাজ, ফেরি ব্যবসা, মুরগী পালন সহ বিভিন্ন কাজে এ পুঁজি বিনিয়োগ করে তাদের ভাগ্য পরিবর্তন করবে। তবে এই টাকার সামান্যটুকুও রি-কল প্রজেক্টকে ফেরত দিতে হবেনা।


এখানে খুজুন


আরও পড়ুন