আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



শেষ চারে ওঠার স্বপ্ন ফিঁকে হয়ে গেল বরিশালের

Published on 27 November 2016 | 12: 52 pm

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে শেষ চারে ওঠার স্বপ্ন ফিঁকে হয়ে গেল বরিশাল বুলসের। টানটান উত্তেজনাকর ম্যাচে শেষ ওভারের খেলায় বরিশালকে ৪ উইকেটে হারিয়েছে ঢাকা।

বরিশালের দেয়া ১৩৩ রানের টার্গেট ৪ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে পৌঁছে যায় সাকিব আল হাসানের দল।

রোববার দিনের প্রথম খেলায় টসে জয়লাভ করেন বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

তবে ব্যাট করতে নেমে টি২০’র মেজাজে খেলতে পারেননি বরিশালের ব্যাটসম্যানরা। অনেকটা টেস্টে খেলতে থাকেন দুই ওপেনার শাহরিয়ার নাফিস ও দিলশান মুনাভিরা।

নাফিস ১৩ বলে ৩ রান করে আবু জায়েদের বলে আউট হন। দ্রুতই সাজঘরে ফেরেন মুনাভিরা। ১০ রান করে রান আউটের শিকার হন তিনি।

১৩ বল খেলে ৭ রান করে রান আউট হন জীবন মেন্ডিস। এরপর আবারও দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হন অধিনায়ক মুশফিকুর রহিম। তবে ৩৬ রান করে সাকিবের বলে আউট হন তিনি।

শেষদিকে রুম্মন রয়েস ঝড়ো ব্যাট চালান। তাতেই ১৩২ রান স্কোরবোর্ডে জমা হয় বরিশালের। রয়েস ১৩ বলে ২৫ রান করেন। এছাড়া নাদিফ চৌধুরী ২৫ বলে ২১ রান করেন। থিসারা পেরেরা ১৫ রান করে অপরাজিত থাকেন।

১৩৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটাও ভালো হয়নি। মেহেদী মারুফ ১ রান করে তাইজুলের বলে বোল্ড হন।

তবে সাঙ্গাকারা এবং সাকিব আল হাসান দলকে এগিয়ে নিয়ে যান। তারা ৫১ রানের জুটি গড়েন। ৩২ রান করে তাইজুলের বলে আউট হন সাঙ্গাকারা। এরপর দ্রুতই সাজঘরে ফিরে যান সাকিব। তিনি ২২ রান করে এনামুলের বলে আউট হন।

পরে মোসাদ্দেক দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। তিনি ২৩ রান করে আউট হলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন বোপারা ও ব্রাভো।

৯ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে রয়েছে বরিশাল। অন্যদিকে ঢাকা চলে গেছে তালিকার শীর্ষে। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে খুলনা।

৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে রংপুর রাইডার্স। আর ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে চিটাগাং ভাইকিংস। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ৫ম স্থানে রাজশাহী কিংস।

শেষ চারে উঠতে হলে বাকি তিন ম্যাচে জয়ের পাশাপাশি চিটাগাং এবং রাজশাহীর পরাজয় কামনা করতে হবে বরিশালের। কেননা শেষ তিন ম্যাচেও যদি বরিশাল জয় পায় তাহলে তাদের পয়েন্ট হবে ১২। এছাড়া চিটাগাং এবং রাজশাহী বাকি চার ম্যাচের মধ্যে ২টিতেও যদি জয় পায় তাহলে শেষ চারে ওঠার আর কোনো সুযোগ থাকবে না বরিশালের জন্য। কেননা রান রেটে অনেক পিছিয়ে বরিশাল।


এখানে খুজুন


আরও পড়ুন