আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সেরা করদাতাদের সম্মানে থাকছে পৃথক গ্যালারি

Published on 24 November 2016 | 4: 42 am

সেরা করদাতাদের সম্মানে পৃথক গ্যালারি নির্মাণ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মূল মঞ্চের ডান পাশেই ওই গ্যালারি তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে জাতীয় আয়কর সপ্তাহ উপলক্ষে সেরা করদাতা ও ট্যাক্স কার্ড প্রাপ্তদের হাতে ওই পুরস্কার প্রদান করা হবে।

এ বিষয়ে এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুমেন রাইজিংবিডিকে বলেন, ‘সেরা করদাতাদের সম্মানে ও সাংবাদিক ভাইদের সুবিধার কথা মাথায় রেখে আমরা এই আয়োজন করেছি। আশা করি পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি অনেক ভালো হবে।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত উপস্থিত থাকবেন। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

কর প্রদানে সকল শ্রেণি-পেশার মানুষকে উৎসাহিত করতে চলতি ২০১৬-১৭ অর্থবছরে সেরা করদাতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনসহ ১৪১ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে। ফার্ম ক্যাটাগরিতে ওয়ালটন গ্রুপের ওয়ালটন মাউক্রো-টেক করপোরেশন ও ওয়ালটন প্লাজাকে ট্যাক্স কার্ডের জন্য নির্বাচিত করেছে অর্থ মন্ত্রণালয়।

সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেওয়া হচ্ছে এই ট্যাক্স কার্ড। এবারে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য পর্যায়ে ৮ জন করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হবে।

এবার প্রথমবারের মতো এত বেশিসংখ্যক করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে। চলতি মাসে জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা সংশোধন করে ট্যাক্স কার্ডের সংখ্যা ২০টি থেকে বৃদ্ধি করে মোট ১৪১টি করা হয়।

 


এখানে খুজুন


আরও পড়ুন