আজ শনিবার, ২১ জুলাই ২০১৮ ইং, ০৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ



মেলানিয়াকে ছাড়াই হোয়াইট হাউসে উঠছেন ট্রাম্প

Published on 21 November 2016 | 7: 35 am

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়াকে ছাড়াই হোয়াইট হাউসে উঠছেন। রোববার ট্রাম্প নিশ্চিত করেছেন, জানুয়ারিতে তার সঙ্গে হোয়াইট হাউসে না উঠে মেলানিয়া তাদের ১০ বছরের ছেলে ব্যারনকে নিয়ে নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারে থাকবেন। ছেলের পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে সে জন্যই মেলানিয়া নিউ ইয়র্কে থেকে যাচ্ছেন।

নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, নিউ ইয়র্কের ম্যানহাটানে একটি বেসরকারি স্কুলে পড়ে ব্যারন। এ মুহূর্তে ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসে গেলে তার পড়াশোনায় ছেদ হবে। ট্রাম্প দম্পতি তা চান না।

ট্রাম্পের ক্ষমতা গ্রহণ প্রক্রিয়ায় কাজ করছেন, এমন একজন ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, ‘মেলানিয়ার খুবই ঘনিষ্ঠ ব্যারন। নির্বাচনী প্রচারের সময় তাদের মধ্যে ঘনিষ্ঠতা বৃদ্ধি পায়।’

কবে, কখন হোয়াইট হাউসে ট্রাম্পের সঙ্গে যোগ দেবেন মেলানিয়া, তা নির্দিষ্ট করে কিছু জানাননি ট্রাম্প। ট্রাম্প পরিবারের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ২০১৭ সালের জুন মাসে শিক্ষাবর্ষ শেষ হওয়ার পর হোয়াইট হাউসে উঠবেন তারা। তবে এ নিয়ে কোনো পরিকল্পনার কথা জানানো হয়নি।

মেলানিয়াদের ট্রাম্প টাওয়ারে থাকার পরিকল্পনা জানানোর পর ফিফথ অ্যাভিনিউয়ের এ অট্টালিকা ঘিরে বাড়তি নিরাপত্তা দেওয়ার ঘোষণা দিয়েছেন নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও। সেন্ট্রাল পার্ক, ব্লুমিংডেল’স ও প্যাট্রিক’স ক্যাথেড্রালের কয়েক ব্লক দূরে ট্রাম্প টাওয়ার।

নিউ ইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে, আগামী ৬৫ দিন ৫০ পুলিশ কর্মকর্তা পাহারায় নিয়োজিত থাকবেন। ২৪ ঘণ্টা ট্রাফিক সুবিধা দেওয়া হবে।


এখানে খুজুন


আরও পড়ুন