আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



মালিকের দৈনিক জমা ৬০০টাকা নিশ্চিত করণসহ ৮দফা দাবী বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Published on 17 November 2016 | 10: 10 am

২৮ নভেম্বরের মধ্যে ৮দফা বাস্তবায়ন না হলে ২৯ নভেম্বর সর্বাত্মক ধর্মঘট
চট্টগ্রাম মহানগরীসহ বৃহত্তর চট্টগ্রামে অটোরিকশার দৈনিক জমা ৬০০টাকা নির্ধারণ, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী বিআরটিএর প্রজ্ঞাপন মোতাবেক ৪০০০ সিএনজি চালিত অটোরিক্সার রেজিষ্ট্রেশন প্রদান, নগরীর গুরুত্বপূর্ণ স্থানে পাকির্ং ব্যবস্থা নশ্চিত করণ, সহজ শর্তে চালকদের লাইসেন্স প্রদান, নবায়নসহ পুলিশী হয়রানী বন্ধের দাবীতে আগামী ২৯ নভেম্বর মঙ্গলবার সর্বাত্মক ধর্মঘট সফল করার লক্ষ্যে আজ ১৬ নভেম্বর সকাল ১০টায় বহদ্দারহাট মোড়ে এক বিশাল শ্রমিক সমাবেশ চট্টগ্রাম অটোরিক্সা অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো: সোলায়মান, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক শহিদুল ইসলাম, মো: ওমর ফারুক, ফারুক হোসেন, সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক আজিজুল হক, মো: ইমরান, আবুল কালাম, কামাল উদ্দিন ভান্ডারী প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি রবিউল মাওলা বলেন, সম্পুর্ণ অন্যায় ও অগণতান্ত্রিক ভাবে মালিকরা শ্রমিকদের কাছ থেকে অতিরিক্ত জমা আদায় করছে। সারাদিন গাড়ী চালানোর পর সমস্ত টাকা মালিককে জমা দিয়ে চালককে খালি হাতে বাসায় ফিরতে হচ্ছে। এভাবে কোনদিন চলতে পারে না। তিনি মালিকের দৈনিক জমা ৬০০টাকা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।
সভাপতির বক্তব্যে হারুনুর রশীদ বলেন, আমরা সরকার কিংবা বিরোধী দল নই। আমরা আমাদের রুজি রুটির জন্য আন্দোলন করছি। চালকদের অধিকার নিশ্চিত করার জন্য রাজপথে নেমেছি। ২৮ নভেম্বরের মধ্যে আমাদের দাবী বাস্তবায়ন না হলে ২৯ নভেম্বর বৃহত্তর চট্টগ্রামে সর্বাত্মক ধর্মঘট পালন করা হবে। এ ধর্মঘটে পুরো চট্টগ্রাম অচল থাকবে। ধর্মেঘটে কোন প্রকার বাধা দেয়া হলে বা অন্য যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ী থাকবে। এরপরও আমাদের দাবী পূরণ না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।


এখানে খুজুন


আরও পড়ুন