আজ বৃহঃপতিবার, ২১ জুন ২০১৮ ইং, ০৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



নর্দান ইউনিভার্সিটিতে ‘উচ্চ শিক্ষায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ভুমিকা, দায়িত্ব ও নৈতিক মুলনীতি’ সম্পর্কীত ওয়ার্কসপ

Published on 17 November 2016 | 9: 09 am

নর্দান ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নের জন্য বিশ্বব্যাংক এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর সহায়তায় দিন ব্যাপী ‘উচ্চ শিক্ষায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ভুমিকা, দায়িত্ব ও নৈতিক মুলনীতি’ সম্পর্কীত ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এ.ডব্লিউ.এম আব্দুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে. কর্ণেল একতেদার আহমদ সিদ্দিকী (অবঃ), কোয়ালিটি এ্যাসিউরেন্স বিশেষজ্ঞ ও NUB ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC) এর পরিচালক প্রফেসর ড.এম. শামসুল হক।
ওয়ার্কসপে অংশগ্রহন করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বিভিন্ন অনুষদের লেকচারার, সিনিয়র লেকচারার ও এসিসট্যান্ট প্রফেসরবৃন্দ। ওয়ার্কসপটি সার্বিকভাবে পরিচালনা করেন কোয়ালিটি এ্যাসিউরেন্স বিশেষজ্ঞ ও NUB ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC এর অতিরিক্ত পরিচালক  জিল্লুর রহমান ।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর এই উদ্যোগ কে স্বাগত ও প্রশংসা করেন। তাঁরা বলেন, IQAC এর সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যায়ের শিক্ষকদের কোয়ালিটির পাশাপাশি শিক্ষার গুনগত মানের উন্নয়ন সম্ভব এবং সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ।
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এ.ডব্লিউ.এম আব্দুল হক বলেন, আমাদের পিছিয়ে পড়া জাতিকে এগিয়ে নিতে হলে নিয়মিত প্রশিক্ষণ ও গবেষণায় এগিয়ে আসতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে। আর এ প্রত্যয় নিয়ে কাজ করতে তিনি তরুন শিক্ষকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ।


এখানে খুজুন


আরও পড়ুন