আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



আবারও শাহবাগে শিক্ষার্থীদের অবরোধ

Published on 15 November 2016 | 7: 59 am

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ  মোড় অবরোধ করে আবারও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই অবস্থান নেয় তারা। তাদের সঙ্গে যোগ দিয়েছে আরো কয়েকটি সংগঠন।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অর্জুন কুমার দত্ত বলেন, আমরা ছয় দফা দাবি জানিয়েছিলাম। এজন্য আমাদের দেওয়া সময়সীমা শেষ হয়েছে। আমাদের দাবি পূরণের বিষেয়ে কোনো অগ্রগতি নেই। তাই আমরা পুনরায় অবরোধ কর্মসূচি পালন করছি।

মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ কিংবা মন্ত্রীত্ব বাতিল, সংখ্যালঘুবিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা, স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠনসহ ছয় দফা দাবি জানিয়ে আসছে আন্দোলনকারীরা।

অবরোধে অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, নাসিরনগরে হিন্দুদের ওপর হামলার উসকানিদাতা এবং হামলাকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আমরা মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ কিংবা মন্ত্রীত্ব বাতিল চাই। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হিন্দুদের ক্ষতিপূরণও দিতে হবে।

উল্লেখ্য, ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দুবাড়িতে হামলা হয়। এর পাঁচদিন পর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

 


এখানে খুজুন


আরও পড়ুন