আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



‘আমার বিশ্বাস কুমিল্লা ঘুরে দাঁড়াবে’

Published on 14 November 2016 | 4: 04 am

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এখনও জয়ের খাতা খুলেনি। হাতে আছে মাত্র ৯ ম্যাচ।

শেষ চারে জায়গা করে নিতে হলে কমপক্ষে ৮টি ম্যাচ জিততেই হবে চ্যাম্পিয়নদের। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিশ্বাস একটা ‘ভালো গতি’ পেলে ফিরে আসবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রোববার মাশরাফির দল হেরেছে খুলনা টাইটান্সের বিপক্ষে। টসে জিতে আগে ফিল্ডিংয়ে নেমে ১৪৪ রানে খুলনাকে আটকে দেয় কুমিল্লা। জবাবে ব্যাট করতে নেমে ১৩ রানের জয়ে মাশরাফির মুখের হাসি কেড়ে নেয় খুলনা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন,‘আমার বিশ্বাস যে ঘুড়ে দাঁড়াতে পারব। একটা ‘মোমেনটাম’ পেলে ফিরে আসা অসম্ভব কিছু না। টি-টোয়েন্টি খেলাটাই এরকম। আমাদের খেলোয়াড়দের বাড়তি দায়িত্ব নিতে হবে। বাড়তি সতর্ক হতে হবে। আমি এখনো ইতিবাচক, ছেলেদের নিয়ে।আমার বিশ্বাস কুমিল্লা ঘুরে দাঁড়াবে।’

বোলিংয়ে ভালো করলেও মাশরাফির দল হেরেছে ব্যাটিং ব্যর্থতায়। ১০ ওভারে খুলনার রান ছিল ১ উইকেটে ৯২। সেখান থেকে মাত্র ৫২ রান তুলতেই ৯ উইকেট হারায় খুলনা। বল হাতে অসাধারণ বোলিং করেন মাশরাফি, সোহেল তানভীর ও রশীদ খান। তবে ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল তলানিতে। পাওয়ার প্লের ৩৬ বলের মধ্যে ২১ বলেই ডট!

বরাবরের মত শুরুতেই দুই বিশ্বস্ত ব্যাটসম্যান ফ্লপ। ইমরুল আজ কিছুটা আশার আলো দেখালেও দায়িত্বকান্ডহীন ব্যাটিং করে দলকে মাঝসমুদ্রে ফেলে আসেন। পেসার জুনায়েদ খানের ওভারে একটি ছক্কা হাঁকানোর পর এগিয়ে এসে মারতে গিয়ে বোল্ড হন ইমরুল। আর লিটন ইনিংসের শুরুতে নিজের উইকেট প্রতিপক্ষকে উপহার হিসেবে দিয়ে আসেন।

ব্যাটিং নিয়ে মাশরাফি বলেন,‘ব্যাটসম্যানরা বাড়তি দায়িত্ব নিলেই হয়ে যেত।এই রান চেজ করা উচিত ছিল আমি মনে করি।’

আগের ম্যাচের থেকে ৪ পরিবর্তন করেও ভাগ্য খুলেনি মাশরাফির। সৈকত আলী, সাইফউদ্দিন, আসহার জাইদি ও রশিদ খানকে দলে নেওয়া হয়। সৈকত আলী ও সাইফউদ্দিন নিজেদের প্রমাণের সুযোগ পাননি। আর আফগান লেগ স্পিনার বল হাতে ২৫ রানে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে জয়ের স্বপ্ন দেখানো শুরু করার পরই নিজের উইকেট আত্মহুতি দেন। গত আসরে কুমিল্লার হয়ে দূর্দান্ত খেলা আসহার জাইদি বোলিংয়ে ১ ওভারে ১০ রান খরচের পর মাশরাফি তাকে বল বোলিং করাননি। বোলিংয়ের মত ব্যাটিংয়েও ফ্লপ। ১৭ বলে ১০ রানে শেষ তার প্রতিরোধ!

‘ব্যাটিং ধস ছাড়া আজকে হারার কোন কারন নেই। এই উইকেটে যদি জিততে না পারা যায় আর কিভাবে ..। শুরুটা ভালো ছিল কিন্তু এরপর ….’-যোগ করেন মাশরাফি।

 

 


এখানে খুজুন


আরও পড়ুন