আজ শুক্রবার, ২২ জুন ২০১৮ ইং, ০৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



এস.এম. খুরশিদ তার সৃষ্টি কর্মের মাধ্যমে আজীবন বেঁচে থাকবে- চ.বি. ভিসি

Published on 12 November 2016 | 7: 56 am

সোনালী নিউজ প্রতিবেদক ::

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, এস.এম. খুরশিদ তার সৃষ্টি কর্মের মাধ্যমে আজীবন বেঁচে থাকবেন। একটি গান মানুষের হৃদয়কে উদ্ধেলিত করে তার সৃষ্টিকর্ম দিয়ে। তিনি ছিলেন গানের মানুষ, প্রাণের মানুষ। সত্যকে সত্য বলার সাহস তার মাঝে ছিল, সাদাকে সাদা কালোকে কালো বলতেন। এস.এম খুরশিদ ছিলেন গীতিকাব্যের বটবৃক্ষ।

১১ নভেম্বর শুক্রবার বিকাল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে বাংলাদেশ গীতিকবি সংসদ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ট গীতিকার, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ গীতিকবি সংসদ চট্টগ্রাম বিভাগের সভাপতি, এস.এম খুরশিদ এর স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিশিষ্ট গীতিকার ডা: গোলাম মোস্তফা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- দেশ বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খান, বাংলাদেশে গীতিকবি সংসদ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি সাফাত খৈয়াম, শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেস হাসিনা জাকারিয়া বেলা।

আবৃত্তি ও নাট্যশিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক কাউন্সিলর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সংগঠনের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন খোকন, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক আমানুর রহমান, কন্ঠশিল্পী নাজমুল আবেদীন চৌধুরী, গীতিকার ডা: খোদেজা খুরশিদ অপরাজিতা, গীতিকার ইসমাইল মানিক, গীতিকার দিলীপ ভারতী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফারুক হাসান, এস. আনিস আহমেদ বাচ্চু, ইকবাল হায়দার, সৈয়দ খালেদুল আনোয়ার, ড. আহমেদ মাওলা, দীপেন চৌধুরী, ফজলুল কবির চৌধুরী, বোরহান উদ্দিন টিপু, গীতিকার ডা: শফি সুমন, আবছার উদ্দিন অলি, গীতিকার হুমায়ুন চৌধুরী, জসিম উদ্দিন খান, মোঃ ওবায়দুল্লা, শিল্পী এহসানুল করিম, সালাউদ্দিন আহমেদ, আবদুর রহিম ফারুক, ইকবাল ভূঁইয়া প্রমুখ। প্রধান অতিথি আরো বলেন, জাতির শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধারা যারা না ফেরার দেশে চলে যায় তাদের নিয়ে কথা বলি। তিনি আমাদের মুক্তিযুদ্ধের গৌরবের অহংকার।


এখানে খুজুন


আরও পড়ুন