আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



ডানা মেললো ইউএস-বাংলার ‘ঢাকা-মাস্কাট’ ফ্লাইট

Published on 12 November 2016 | 5: 23 am

মধ্যপ্রাচ্যের প্রথম গন্তব্য মাস্কাট ফ্লাইট শুরু করেছে বাংলাদেশের অন্যতম বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শুক্রবার (১১ নভেম্বর) রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলায় নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ১৫৮ জন যাত্রী নিয়ে ওমানের রাজধানী মাস্কাটের উদ্দেশ্যে যাত্রা করে ফ্লাইটটি।

ঢাকা-মাস্কাট ফ্লাইট শুরুর আগে মোনাজাত করা হয়। মোনাজাতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ডকে সমুন্নত রেখে ঢাকা-মাস্কাট রুটের উদ্বোধনী ফ্লাইট নির্দিষ্ট সময়ে ছেড়ে যায়।

সপ্তাহে চারদিন ঢাকা থেকে এবং দু’দিন চট্টগ্রাম থেকে মাস্কাট রুটে ফ্লাইট পরিচালিত হবে।

সেবা সম্প্রসারণের ধারাবাহিকতায় তাদের দ্বিতীয় আন্তর্জাতিক গন্তব্য মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ঢাকা-মাস্কাট রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০ হাজার ৫৬৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৮ হাজার ৬০৭ টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম-মাস্কাট রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২৩ হাজার ৬৮৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৪০ হাজার ৫৫১ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট ঢাকা থেকে রোববার ও শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে এবং দু’টি ফ্লাইট মঙ্গলবার ও বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে মাস্কাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং মাস্কাটে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে।

এছাড়া সপ্তাহে দু’টি ফ্লাইট চট্টগ্রাম থেকে মঙ্গলবার ও বৃহস্পতিবার রাত ১০টা ১৫ মিনিটে  মাস্কাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং মাস্কাটে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে।

মাস্কাট থেকে স্থানীয় সময় রাত ৩টায় সপ্তাহে দু’দিন বুধবার ও শুক্রবার সরাসরি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৯টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। সপ্তাহে দু’দিন সোমবার ও শনিবার মাস্কাট থেকে রাত ৩টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ৯টা ৫০ মিনিটে এবং ঢাকায় অবতরণ করবে সকাল ১১টা ২০ মিনিটে।

ঢাকা-মাস্কাট-ঢাকা ও চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুটে ১৫৮ সিটের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫০টি প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কলকাতা ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। স্বল্প সময়ের মধ্যে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু, দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে উড়োজাহাজ সংস্থাটি।

আগামী ডিসেম্বরের মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট পাঁচটি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট আছে।
ওমানে বাণিজ্যিকভাবে এভিয়েশন ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ‘ট্রাভেল পয়েন্ট’কে ইউএস-বাংলা এয়ারলাইন্স মধ্যপ্রাচ্যের অন্যতম রুট মাস্কাট পরিচালনার জন্য ইতোমধ্যে জেনারেল সেলস্ এজেন্ট (জিএসএ) নিয়োগ প্রদান করেছে।


এখানে খুজুন


আরও পড়ুন