আজ শুক্রবার, ২২ জুন ২০১৮ ইং, ০৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বিশুদ্ধ স্বাস্থ্যসম্মত হালাল মাংসের চাহিদা পূরণের প্রতিশ্রুতি ।। চট্টগ্রামে ‘বেঙ্গল মিট’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

Published on 12 November 2016 | 3: 49 am

চট্টগ্রামে বিশুদ্ধ, স্বাস্থ্যসম্মত হালাল মাংসের চাহিদা পূরণের প্রতিশ্রুতি দিয়ে শুক্রবার নগরীর দামপাড়া পুলিশ লাইন এলাকায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে বেঙ্গল মিট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বেঙ্গল মিট’ এর চট্টগ্রামের প্রথম সেলস সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম নগর পুলিশ কশিনার ইকবাল বাহার পিপিএম।
এ সময় উপস্থিত ছিলেন বেঙ্গল মিট’র চট্টগ্রামের উদ্যোক্তা, দি এক্সসেপশনস লিমিটেড-এর চেয়ারম্যান সৈয়দ জালাল আহমেদ রুম্মান, চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহাম্মেদ, এইচএসএটি কন্টেইনার ইয়ার্ডের চেয়ারম্যান আফসারুজ্জামান টিটু, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাশ ভট্টাচার্য্য, চেরি মেচান গ্রুপের চেয়ারম্যান ড. মাহমুদ হাছান, চেরি মেচান ট্রাভেলস-এর ব্যবস্থাপনা পরিচালক পারভেজ মাহমুদ, বেঙ্গল মিট-এর সিইও এএফএম আসিফ, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর, এস এ টিভি’র চট্টগ্রাম ব্যুরো প্রধান শাহনেওয়াজ রিটন প্রমুখ।
এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে নগর পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও নগরীর গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার পিপিএম বেঙ্গল মিট-এর উদ্যোক্তা সৈয়দ জালাল আহমেদ রুম্মানসহ অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে সেলস সেন্টারের উদ্বোধন করেন। এই সময় তিনি বেঙ্গল মিট-এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।
প্রসঙ্গত বেঙ্গল মিট বাংলাদেশের একমাত্র বৃহত্তম সর্বাধুনিক মিট প্রসেসিং কারখানা। যেখানে নিজেদের খামারে লালিত গরু, ছাগল, হাঁস, মুরগি চিকিৎসকের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করে ইসলামিক ফাউন্ডেশনের নিয়ম মেনে হালাল পদ্ধতিতে জবাই করা হয়। জবাইয়ের পর সেই গরু সর্বাধুনিক পদ্ধতিতে মাত্র তিন মিনিটে প্রসেসিং করে ফ্রিজিং করে সরবরাহের জন্য প্রস্তুত করা হয়। ঢাকাসহ বিশ্বের বিভিন্ন দেশে বেঙ্গল মিট-এর মাংস ২০০৬ সাল থেকে পাওয়া গেলেও এবারই প্রথম বেঙ্গল মিট চট্টগ্রামে যাত্রা শুরু করলো তরুন শিল্পোদ্যাক্তা সৈয়দ জালাল আহমেদ রুম্মানের হাত ধরে।


এখানে খুজুন


আরও পড়ুন