আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



মোবাইল ব্যাংকিং সেক্টরে নীতিমালার দাবি

Published on 07 November 2016 | 9: 29 am

মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং সেক্টরে যুগোপযুগী নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং ব্যবসায়ী অ্যাসোসিয়েশন।

সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবির কথা জানায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি মো. সফিকুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোনো নীতিমালা না থাকায় সরকার প্রতি বছর বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এই সেক্টর সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আইসিটি খাতে সরকারের সিদ্ধান্তসমূহ তৃণমূলে বাস্তবায়নকারী সবচেয়ে গুরুত্বপূর্ণ সংগঠন আমাদের এই সংগঠন থেকে সেবা পায়।

তিনি বলেন, এ খাত নানা অনিয়মে ভরে গেছে, তাই সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, ৬টি মোবাইল অপারেটর কোম্পানি এ খাতের সঙ্গে জড়িত। তারা সবাই বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য মন্ত্রণালয়ের বিধিমালাকে উপেক্ষা করছে। দেশের আনাচে কানাচে অবৈধ সিম বিক্রি করছে, তাদের দোষের ভার আমরা বহন করতে পারি না, তাই জবাবদিহির ভেতর নিয়ে আসা প্রয়োজন নীতিমালা করে।

সংবাদ সম্মেলনে ছিলেন, সংগঠনের সহসভাপতি আবুল কালাম, সংগঠনের সাধারণ সম্পাদক এইচ এম বদরুদ্দোজা, সহসভাপতি হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, কামাল হোসেন, প্রমুখ।

 


এখানে খুজুন


আরও পড়ুন