আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



মালয়েশিয়ার অ্যাপার্টমেন্ট প্রকল্প নিয়ে সতর্কতা

Published on 06 November 2016 | 4: 04 am

বিদ্যমান আইনে বিদেশে অ্যাপার্টমেন্ট বা অন্য কোনো স্থাবর সম্পত্তি কেনা দণ্ডনীয় অপরাধ। এর পরও মালয়েশিয়ার আবাসন কোম্পানি ‘দ্য মেরিন’ বাংলাদেশে অ্যাপার্টমেন্ট বিক্রির জন্য চার দিনের একটি প্রদর্শনীর আয়োজন করেছে।

আজ রোববার থেকে এ প্রদর্শনী শুরু হওয়ার কথা। এমন পরিস্থিতিতে বিদেশি কোম্পানিতে বিনিয়োগ না করতে সবাইকে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে এ ধরনের কোম্পানির বিজ্ঞাপন প্রচারে পত্রিকাগুলোকে সতর্ক ও সংযত হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

গত শুক্রবার এ ধরনের প্রদর্শনী করতে না দিতে যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানায় আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব। রিহাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্থ পাচার করতে কৌশলে একটি চক্র এ ধরনের প্রদর্শনীর আয়োজন করেছে।

বাংলাদেশ ব্যাংকের সতর্কতা ও রিহ্যাবের আপত্তি উপেক্ষা করে ফ্ল্যাটের এ প্রদর্শনী করা হবে বলে জানিয়েছে দ্য মেরিনের বাংলাদেশের বিক্রয় প্রতিনিধি মর্তুজা করিম।

তিনি বলেন, রোব ও সোমবার ঢাকার লেকশোর হোটেল এবং মঙ্গল ও বুধবার চট্টগ্রাম ক্লাবে এ প্রদর্শনী হবে। কোনো বাংলাদেশির মালয়েশিয়ায় অ্যাপার্টমেন্ট কেনার সুযোগ না থাকলেও কেন এ ধরনের প্রদর্শনীর আয়োজন জানতে চাইলে তিনি বলেন, এটা তাদেরও জানা আছে। তবে শুধু মালয়েশিয়ায় বিনিয়োগ রয়েছে এমন ব্যক্তিদের জন্য এ আয়োজন করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মালয়েশিয়ায় কোনো বাংলাদেশির বৈধ বিনিয়োগ নেই। সেকেন্ডহোম প্রকল্পে বিনিয়োগে উদ্বুদ্ধ করতে এ ধরনের মেলার আয়োজন করা হয়েছে। এর আগে ২০১৩ সালে একবার মালয়োশিয়ার অন্য একটি কোম্পানি প্রদর্শনীর আয়োজন করলেও শেষ পর্যন্ত তা আর করতে পারেনি।


এখানে খুজুন


আরও পড়ুন