আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



চুয়েটে ভর্তি পরীক্ষা ।। আসন ৭০০ প্রার্থী ৭৬৪৮

Published on 06 November 2016 | 3: 06 am

সারা দিন গুড়ি গুড়ি বৃষ্টি ও বিরূপ আবহাওয়ার মাঝেও উৎসবমুখর পরিবেশে গতকাল শনিবার চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্নস্থান থেকে আসা পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে শেষ করে ক্যাম্পাস থেকে ফিরে গেছে। এবার এমসিকিউ পদ্ধতি ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টা থেকে বেলা ১ টা ৩ ঘণ্টা লিখিত এবং মুক্তহস্ত অংকন হয় একই দিন বিকাল আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত। পরীক্ষায় অংশ নেয় ৭০০ আসনের বিপরীতে ৭৬৪৮ জন পরীক্ষার্থী। আসন ভিত্তিতে এখানে ভর্তির সুযোগ পাবে সিভিল ইঞ্জিনিয়ারিং১৩০, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং১৩০, ইলেক্ট্রিক্যাল এণ্ড ইলেক্ট্রনিক্স১৩০, ইলেক্ট্রনিক্স এণ্ড টেলি কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ৩০, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩০, পেট্রোলিয়াম এণ্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ৩০, সিভিল এণ্ড ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং৩০, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ৩০, আর্কিটেক্ট ৩০ এবং আরবান রিজিওনাল প্লানিং বিভাগে ৩০ শিক্ষার্থী। এর বাইরে রাখাইন সম্প্রদায়ের জন্য একটি, অন্যান্য উপজাতীয় কোটায় ১০টি আসন ও অতিরিক্ত আরো ১১টি আসন সংরক্ষিত রাখা আছে।

চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম, রেজিস্ট্রার (অতি: দায়িত্ব) অধ্যাপক ড. ফারুকউজ্জামান চৌধুরী ভর্তি পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন। তাঁরা সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এবারই প্রথম লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণ করায় পূর্বের তুলনায় ফলাফল প্রকাশে একটু বেশী সময় লাগবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুল আলম। তিনি ২০ নভেম্বর ফলাফল প্রকাশ করা হতে পারে বলে জানান। যা চুয়েটের ওয়েবসাইট www.cuet.ac.bd-তেও প্রকাশ করা হবে।

 


এখানে খুজুন


আরও পড়ুন