আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সম্পন্ন হলো রি-কল প্রজেক্ট এসডিআই’র কিশোরী দলের সদস্যদের নেতৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষন

Published on 06 November 2016 | 3: 05 am

সোনালী নিউজ প্রতিবেদক :: গত ৩১ অক্টোবর কবি আব্দুল হাকিম অডিটরিয়ামে সম্পন্ন হলো রি-কল প্রজেক্ট এসডিআই’র উদ্যোগে কিশোরী দলের সদস্যদের নেতৃত্ব বিকাশ বিষয়ক তিনদিন ব্যাপী প্রশিক্ষন।

গত ২৯ অক্টোবর শুরু হওয়া উক্ত প্রশিক্ষনের প্রশিক্ষক ছিলেন প্রকল্প সমন্বকারী জনাব আশরাফ হোসেন, ট্যাকনিকেল অফিসার জোস্না খাতুন, এডভোকেট সাইফুদ্দিন মিলাদ বাদল রায় স্বাধীন, মালতি সরকার প্রমুখ।

উক্ত প্রশিক্ষনে আলোচিত বিষয় গুলো হলো মানবাধিকার,শিশু অধিকার,শিশু অধিকার সনদ, বাল্যবিবাহের কারন সমূহ,বালবিবাহের শাস্তি, বিবাহের শর্ত সমূহ, বয়স, সন্মতি, দেনমোহর, রেজিস্ট্রেশন, কিশোর কিশোরীদের মানষিক স্বাস্থ্য, ব্যক্তিগত পরিস্কার পরিছন্নতা, প্রজনন স্বাস্থ্য সম্পর্কে কিশোর কিশোরীদের জ্ঞানবৃদ্ধি, বয়ঃসন্ধিকাল, এইডস রোগের কারন ও প্রতিকার, স্বাস্থ্য ও পুষ্টি, জন্ম নিবন্ধন কি এবং কেন, পানি ও মলবাহিত রোগ থেকে মুক্ত থাকার উপায়, হাত ধোয়ায় উদ্ধুদ্ধকরন, নেতা কাকে বলে, নেতার কি কি গুণাবলী থাকা প্রয়োজন ইত্যাদি।

সমাপনী অনুষ্ঠানে কিশোরী দলের প্রতিনিধি মর্জিনা, আছমা, সালমা বেগম সোনালী নিউজকে বলেন এমন জীবন মুখী একটি প্রশিক্ষনের ব্যাবস্থা করার কারনে আমরা এ তিনদিনে অনেক কিছু জানার সুযোগ হলো। যা আমাদের ব্যক্তি জিবনে অনেক বেশী কাজ দেবে। এক কথায় আমরা এ প্রশিক্ষনে অংশ গ্রহন করে আমাদের জ্ঞানের পরিধী অনেক বেশী সমৃদ্ধ করতে পেরেছি।আর রি-কল প্রজেক্ট এ সুযোগ করে দেওয়ায় আমরা উক্ত প্রকল্পের নিকট কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ হয়ে গেলাম।


এখানে খুজুন


আরও পড়ুন