আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



সন্দ্বীপ এসোসিয়েশন ও সন্দ্বীপ এডুকেশন সোসাইটি চট্টগ্রামের কর্মপরিধি আরো বৃদ্ধি করা প্রয়োজন

Published on 02 November 2016 | 3: 34 am

সন্দ্বীপের কৃতি সন্তানরা (যাদের মধ্যে আজ অনেকেই নেই, চলে গেছেন আপন ঠিকানায়। ওনাদের প্রতি রইল শ্রদ্ধা ও কৃতজ্ঞতা) চট্টগ্রামে বসবাসরত সন্দ্বীপবাসীদের জন্য দু’টি প্রতিষ্ঠান উপহার দিয়ে গেছেন। একটি হল সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রাম ও সন্দ্বীপ এডুকেশন সোসাইটি চট্টগ্রাম। উদ্দেশ্য সন্দ্বীপবাসীর কল্যান, সন্দ্বীপের সন্তানদের কল্যান ও সহযোগীতা।
যুগের পরিবর্তন হয়েছে। চাহিদার পরিবর্তন হয়েছে। কিন্তু এই সংগঠন দু’টো এখনও গতানুগনিক সেই কালের কর্মসূচী নিয়ে কার্যক্রম চালিয়ে নিচ্ছেন। ক্ষেত্র বিশেষে তাও করছেননা। থাকছেনা প্রতিষ্ঠাতা ও কমিটির মৃত সভাপতি/ সাধারণ সম্পাদক ও সন্দ্বীপের কৃতি সন্তানদের স্মরণে কোন কর্মসূচী
সম্প্রতি এসোসিয়েশনের ইজিএম হয়েছে। নারী নেতৃত্ব সৃষ্টি সহ বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে, সংবিধান সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। সাধুবাদ। তবে উপস্থিতিই প্রমাণ করে ইজিএমের প্রচার ও দাওয়াতে ঘাটতি ছিল।
সন্দ্বীপ এডুকেশন সোসাইটির নতুন নেতৃত্ব সন্দ্বীপের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও সুদমুক্ত ঋণ প্রধানের পদক্ষেপ গ্রহন করেছে। চট্টগ্রাম ও সন্দ্বীপের পত্রিকা ও অনলাইন মিডিয়াই প্রচারনাও চালিয়ে যাচ্ছে। ধন্যবাদ। তবে যুগের প্রয়োজনে এডুকেশন সোসাইটি সন্দ্বীপের ছাত্রদের কল্যানে আরো কিছু বাস্তবমূখী পদক্ষেপ নিলে মঙ্গল হত। যেমন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু সন্দ্বীপের ছাত্রদের জন্য শহর থেকে বিনামূল্যে গাড়ীর ব্যবস্থা করা। বিষয়টি নিয়ে ভাবা প্রয়োজন বলে আমার মনে করি। দুটি সংগঠন আরো গতিশীল হোক এটাই প্রত্যাশা।


এখানে খুজুন


আরও পড়ুন