আজ বুধবার, ২০ জুন ২০১৮ ইং, ০৬ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



বাঁ পা নাড়াতে পারছেন খাদিজা

Published on 31 October 2016 | 3: 40 am

সিলেটে ছাত্রলীগ নেতার হামলার শিকার হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এতদিন প্যারালাইজড হয়ে থাকলেও গত শনিবার রাত থেকে তার বাঁ পায়ে চেতনা ফিরেছে। তিনি বাঁ পা অল্প অল্প  নাড়াতে পারছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্কয়ার হাসপাতালের পরিচালক মেডিকেল সার্ভিসেস এবং মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক ড. মির্জা নাজিমউদ্দিন সমকালকে বলেন,  মানুষের ব্রেনের বাঁ অংশ শরীরের ডান অংশের নড়াচড়া এবং ডান অংশ শরীরের বাঁ অংশের নড়াচড়া নিয়ন্ত্রণ করে। মাথার ডান অংশে আঘাতের কারণে খাদিজার বাঁ অংশে নড়াচড়া ছিল না। তবে বর্তমানে  তিনি বাঁ পা অল্প নাড়াতে পারছেন। বাঁ অংশ কতটুকু নাড়াতে পারবেন, সেটা বুঝতে আরও সময় লাগবে।

খাদিজার বাবা মাশুক মিয়া বলেন, বাঁ পায়ে এখনও কোনো নড়াচড়া তার চোখে পড়েনি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে গরম খাবার, বিশেষ করে জেলি, পুডিং ও স্যুপ খাওয়ানো হচ্ছে। খাদিজা কথা বলতে পারছেন। তবে কখনও কখনও অসংলগ্ন কথা বলছেন বলে জানান তিনি।

গত ৩ অক্টোবর খাদিজাকে কুপিয়ে গুরুতর জখম করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। পরদিন তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।


এখানে খুজুন


আরও পড়ুন