আজ সোমবার, ১৮ জুন ২০১৮ ইং, ০৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



ইলিশ ধরা থেকে বিরত রাখতে ভোলায় নৌকাবাসিদের নিয়ে সচেতনতা সভা

Published on 28 October 2016 | 4: 32 pm

কাজী মো: মহিবুল্লাহ :: ভোলা প্রতিনিধি ::

ভোলায় ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মাছ ধরা থেকে বিরত রাখার লক্ষে নৌকাবাসী জেলেদের ও তাদের পরিবার নিয়ে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।ইউএসআইডির অর্থায়নে, মৎস্য অধিদপ্তর ও ওয়াল্ডফিশ এর ইকোফিশ প্রকল্পের আয়োজনে বৃহস্পতিবার বিকালে স্থানীয় তুলাতলী বাজারে এ সচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল করিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুছ, কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার দেবায়ন, মদনপুর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, কাচিয়া ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক শাজাহান মাস্টার, ইকোফিশ প্রকল্পের রিসার্স এসোসিয়েট ইফতেখারুল ইসলাম। অনুষ্ঠানের উপস্থাপনা করেন, ইকোফিশ প্রকল্পের ম্যানেজার সোহেল মাহমুদ।

বক্তারা বলেন, বিগত সময়ে অভিযান সফলভাবে পরিচালিত হওয়ার কারনে এ মৌসুমে প্রচুর পরিমানে ইলিশ ধরা পড়েছে। এবছরও মাছ ধরা থেকে বিরত থাকলে নদীতে মাছের কোন স্বল্পতা থাকবে না। তাই মাছধরা থেকে ববিরত এবং অভিযানে সকলের সহযোগীতা প্রয়োজন।

এ সময় বক্তারা নৌকাবাসী জেলেদের জন্য সরকারি সকল সুবিধা নিশ্চিতের কথা উল্লেখ করে আরো বলেন, মৎস্য সম্পদ রক্ষা সকলের দায়িত্ব।অনুষ্ঠানে ধনিয়া, কাচিয়া ও মদনপুরের দুই শতাধিক নৌকাবাসী জেলে ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহন করেন।


এখানে খুজুন


আরও পড়ুন