আজ শনিবার, ২৩ জুন ২০১৮ ইং, ০৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ



প্যাকেটজাত না করা ওজনে কম দেয়া ।। দুই লবণ কারখানাসহ ৭ দোকানকে জরিমানা

Published on 25 October 2016 | 4: 07 am

নগরীর কাজির দেউড়ি বাজার, চকবাজার ও মাঝির ঘাটে পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এই সময় ৪টি মুরগির দোকান, ১টি মুদি দোকান ও ২টি লবণ ক্রাসিং কারখানাকে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহী অনুপম ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম জানান, জেলা প্রশাসনের বাজার মনিটরিংয়ের কার্যক্রমের অংশ হিসেবে কাজির দেউড়ি বাজার, চকবাজার ও মাঝির ঘাটে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্য ক্রয়বিক্রয়ের রশিদ সাথে না রাখা, ডিজিটাল স্কেলে ওজনে কম দেয়ার অপরাধে কাজির দেউড়ি বাজারের মুরগি ব্যবসায়ী আব্দুল মালেককে ৫ হাজার টাকা, মো. ইদ্রিসকে ২ হাজার, চকবাজারের মুদি মাল ব্যবসায়ী মো. ইউনুস ইসলামকে ৫ হাজার, মুরগি ব্যবসায়ী সামশুল হককে ২ হাজার, কাইয়ুম উদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া সদরঘাট থানাধীন মাঝির ঘাটে লেভেল ছাড়া ও প্যাকেটজাত না করে লবণ বিক্রির অপরাধে মেসার্স কে.বি সল্ট মিল ক্রাসিং ইন্ডাস্ট্রিজকে ২০ হাজার ও সি গার্ড সল্ট ক্রাসিং ইন্ডাস্ট্রিজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জানান, যতদিন পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যে মূল্য নিয়ন্ত্রণে আসবে না ততদিন পর্যন্ত জেলা প্রশাসনের বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

 


এখানে খুজুন


আরও পড়ুন